প্রচ্ছদসারাদেশ

করোনায় দেশে আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৭১

অনলাইন ডেস্ক :


আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৫৫৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আরও ৫৭১ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ২৩৮ জনে।

নাসিমা সুলতানার দেয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা দুজনের মধ্যে একজন পুরুষ এবং একজন নারী। একজন ঢাকায় মারা গেছেন। নতুন করে ১৪ জনসহ মোট ১৭৪ জন সুস্থ হয়েছেন বলে জানান তিনি।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শুক্রবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৩৪ হাজার ১০৫ জনে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়া কোভিড-১৯ রোগে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩৩ লাখ ৮ হাজার ২৩৩ জন। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

তাদের মধ্যে বর্তমানে ২০ লাখ ৩১ হাজার ৩০৯ জন চিকিৎসাধীন এবং ৫০ হাজার ৯৪৪ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।  এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১০ লাখ ৪২ হাজার ৮১৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপিরাইট সুবর্ণবার্তা !!
Close
Close