ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধের দাবিতে সুবর্ণচরে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি:  নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় নারীকে বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দায় ধর্ষণসহ দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে এবং এসব ঘটনায় জড়িতদের কঠিন শাস্তির দাবিতে সুবর্ণচরে মানববন্ধন ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। এতে অংশ নেয় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

সোমবার(০৫.১০.২০২০) দুপুরে উপজেলার চরবাটা খাসেরহাট রাস্তার মাথায় প্রধান সড়কে এ কর্মসূচির আয়োজন করে স্বপ্নচূড়া নামের একটা সংগঠন।

স্বপচূড়ার অন্যতম সদস্য কাজল এর পরিচালনায় মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, নোবিপ্রবি শিক্ষার্থী আশরাফ হোসেন,মশিউর রহমান, চবি শিক্ষার্থী ইয়াহিয়া,সমাজকর্মী কাজল, সাউদার্ন ইউনির্ভাসিটির শিক্ষার্থী সাজেদুর রহমান। মানববন্ধনে বিভিন্ন কলেজ শিক্ষার্থী ও সংগঠনের সদস্যরা অংশনেয়।

এসময় মানববন্ধনে অংশগ্রহনকারী নারী নির্যাতন  বন্ধে বিভিন্ন স্লোগান দেয় ও প্রতিবাদী পেস্টুন প্রদর্শন করে।

প্রসঙ্গত, রবিবার (৪ অক্টোবর) দুপুরের দিকে বেগমগঞ্জের একলাশপুরে এক গৃহবধূকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের। ঘটনার পর থেকে টানা গত ৩২ দিন অভিযুক্ত স্থানীয় দেলোয়ার, বাদল, কালাম ও তাদের সহযোগীরা নির্যাতিতা গৃহবধূর পরিবারকে অবরুদ্ধ করে রাখে।


এক পর্যায়ে তার পুরো পরিবারকে বসত বাড়ি ছাড়তে বাধ্য করলে পুরো ঘটনা দীর্ঘদিন স্থানীয় এলাকাবাসী ও পুলিশ প্রশাসনের অগোচরে থাকে। পরে ঘটনার জানাজানি হলে পুলিশ ও র‌্যাব কয়েক দফায় অভিযান পরিচালনা করে এ পর্যন্ত অভিযুক্ত ৪ আসামিকে আটক করেছে।

 

Updated: October 6, 2020 — 9:02 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *