নোয়াখালীতে করোনার সংক্রমণ দ্রুত বাড়ছে

নিজস্বপ্রতিনিধি:  নোয়াখালী জেলায় পবিত্র  ঈদুল আযহার পর করোনাভাইরাসের সংক্রমণ আবার দ্রুত ছড়িয়ে পড়ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরো ১০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই সময় করোনা সংক্রমণ হয়ে  মারা গেছেন আরো একজন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬৭৬। আর মারা গেছেন ৭০ জন। সবশেষ মারা যাওয়া ব্যক্তি কবিরহাট উপজেলার বাসিন্দা।

বিগত জুলাই মাসের করোনা সংক্রমণের তথ্য পর্যালোচনা করে দেখা যায়, জুলাই মাসে জেলার ৯টি উপজেলায় করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে ৯৯১ জন। মারা গেছেন ২০ জন। আর আগস্ট মাসের প্রথম ১০ দিনেই শনাক্ত হয়েছেন আগের মাসের প্রায় অর্ধেক অর্থাৎ ৪৯৬ জন। আর এই ১০ দিনে মারা গেছেন ৫ জন।

নোয়াখালী জেলার সিভিল সার্জন মাসুম ইফতেখার বলেন, কোরবানির ঈদকেন্দ্রিক মানুষজন স্বাস্থ্যবিধি না মেনে অবাধে চলাফেরার কারণে জেলায় করোনার সংক্রমণ বেড়ে গেছে। মাস্ক ব্যবহারে বাধ্য করার জন্য প্রশাসনিক কঠোরতাও বাড়ানো হবে উল্লেখ করেন তিনি।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ২২২ জনের নমুনা পরীক্ষা করে ১০০ জনের পজিটিভ ফলাফল পাওয়া যায়। তাঁদের মধ্যে ২৬ জন কোম্পানীগঞ্জ উপজেলার, ২২ জন কবিরহাটের, সদরের ১৭ জন, সুবর্ণচর, হাতিয়া ও সেনবাগে ৬ জন করে, বেগমগঞ্জে ৮ জন, সোনাইমুড়ীতে ৭ জন ও চাটখিলের ২ জন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *