প্রচ্ছদ

নোয়াখালীর দু’টি উপজেলা ফের লকডাউন

নোয়াখালী সংবাদদাতা:  নোবেল করোনাভাইরাসের দ্রুত বিস্তারের কারনে নোয়াখালী জেলার সদর ও বেগমগঞ্জ উপজেলাকে ‘রেড জোন’ বিবেচনা করা হয়েছে। যার ফলে করোনার প্রকোপ থেকে জনসাধারণের সুরক্ষায় এই দুই উপজেলাকে দ্বিতীয় দফায়  লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

রোববার (৭ জুন) বিকেলে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভায় জেলা প্রশাসক তন্ময় দাস ফের এই লকডাউন ঘোষণা করেন। মঙ্গলবার (৯ জুন) ভোর ছয়টা থেকে ১৫ দিনের জন্য ঘোষিত এ লকডাউন কঠিন ভাবে বলবৎ থাকবে বলেও জানানো হয়।

জানা গেছে, দুটি উপজেলার অভ্যন্তরে জনসাধারণের আগমন ও বহির্গমনে নিষেধাজ্ঞা কঠোর করা হয়েছে। একই সাথে এক উপজেলা থেকে অন্য উপজেলায়, এক ইউনিয়ন থেকে অন্য ইউনিয়নে এবং এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে জনসাধারণের যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে। কেউ আদেশ অমান্য করলে শাস্তির বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। লকডাউন মেনে চলার বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে কাজ করছেন।

উল্লেখ্য, নোয়াখালীর সদর এবং বেগমগঞ্জ উপজেলায় করোনার সংক্রমণ দ্রুত বাড়ছে। সদর উপজেলায় ২৩৬ এবং বেগমগঞ্জ উপজেলায় ৪৫৫ জন এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট ৩০ জনের মৃত্যু হয়েছে ও মোট আক্রান্ত -১০০১ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপিরাইট সুবর্ণবার্তা !!
Close
Close