মানবিক সহায়তায় সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন

কামাল চৌধুরীঃ “মানবিক বিপর্যয়ে পাশে আমরা আর্ত মানবতার সেবায় সদা প্রস্তুত” এ মানবকল্যাণ মন্ত্র কে সামনে রেখে সুবর্ণচর উপজেলায় প্রবাসীদের তত্তাবধান ও পরিকল্পনায় পরিচালিত “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন “সুবর্ণ সন্তান নোবিপ্রবি’র মেধাবী ছাত্র সাইফকে চিকিৎসার জন্য ২লক্ষ টাকার চেক প্রদান করেছে।

১৩ আগষ্ট সুবর্ণচরে সৈকত সরকারি কলেজের হলরুমে ফাউন্ডেশনের চেক হস্তান্তর অনুষ্ঠানে ফাউন্ডেশনের উপ- মহাপরিচারক হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ ও সংগঠনের উপদেষ্টা জনাব মোনায়েম খান,বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ জনাব জসিম উদ্দিন, প্রফেসর মিজানুর রহমান, নিরাপদ সড়ক চাই(নিসচা)’র নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃনিজাম উদ্দীন, কবি হানিফ মাহমুদ, সমাজসেবক এম সি সি গোলাম মাওলা, প্রকল্প পরিচালক সুইট খাঁন রনি, দপ্তর সম্পাদক ছায়েদুল হক, সৌদি আরব শাখার সহসভাপতি জসিম উদ্দীন, কাতার শাখার মোশাররফ, ইকবাল ফোরকান, জাভেদ, মালয়েশিয়া শাখার আল নোমান, সানাউল্লাহ, ওমান শাখার শাহাদাৎ।

অনুষ্ঠানে নোবিপ্রবি মেধাবী ছাত্র সাইফকে চিকিৎসার জন্য ২লক্ষ টাকার চেক সহ এক গরীব ভাইয়ের চিকিৎসার ওষুধ খরচ ও একটি অসহায় মেয়ের বিয়ের খরচ প্রদান করা হয়। এছাড়াও কিছুদিন আগে সুবর্ণসন্তান মালয়েশিয়াতে অসুস্থ খোকন ভাইকে মালয়েশিয়াতে চিকিৎসা বাবদ ৬৭হাজার টাকা হস্তান্তর করা হয়।

সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন সুবর্ণচরের আনাচে কানাচে অসহায়,দুস্ত ও গরীব পরিবারকে সেবা দিয়ে আসছে।প্রবাসীদের কষ্টার্জিত টাকার কিয়দংশ অনুদানের মাধ্যমে এ ফাউন্ডেশন পরিচালিত হয়।মুঠোফোনে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক সংযুক্ত আরব আমিরাত প্রবাসী জনাব সিরাজ ইবনে মোস্তফা বলেন “সুবর্ণচরের সকল প্রবাসী যারা বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে আছে আমাদের সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশনের সাথে সবাই সম্পৃক্ত হলে মানবকল্যাণে সুবর্ণচরের চেহারা পাল্টে দেবে।

এ ফাউন্ডেশন ৩০-৬-২০১৮ইং থেকে অগ্রযাত্রা শুরু হয়।আর থেমে থাকেনি। চলছে অবিরত মানবতার জয়গান গেয়ে।মানবতার সাথী হয়ে একই প্লাটফর্মে দাড়িয়ে মানবসেবায় নিবেদিত হয়ে ৩য় বর্ষে পদার্পণ করেছে কিছুদিন আগে এ ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *