সুবর্ণচরে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের স্মারকলিপি প্রদান

আরিফুর রহমান, সুবর্ণচর, নোয়াখালীঃ বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের ৫দফা দাবি আদায়ের লক্ষ্যে স্বারক লিপি পেশ করেছেন নোয়াখালীর সুবর্ণচর শাখার নেতৃবৃন্দ।

মঙ্গলবার(২৯ ডিসেম্বর) সকালে সুবর্ণচর উপজেলা পরিষদ প্রাঙ্গনে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদ সুবর্ণচর শাখার উদ্যোগে প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ সুবর্ণচর শাখার সভাপতি মো. নুর আলম, সাধারণ সম্পাদক সঞ্জীব চন্দ্র দাস ও উপজেলা শাখার সকল নেতৃবৃন্দ ।

তাদের দাবী হলো- (১) ৩য় শ্রেণির কর্মচারীদের নুন্যতম বেতন গ্রেড ১১ করা এবং শিক্ষার্থী সংখ্যার অনুপাতে ৩য় শ্রেণি কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করা। (২) পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/অফিস সুপার করা এবং পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর ট্রেনিং এর ব্যবস্থা করা (৩) চাকরী বিধি ২০১২ অনুযায়ী ব্যবস্থাপনা কমিটিতে ১জন ৩য় শ্রেণির সদস্য অর্ন্তভূক্ত করা (৪) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে উচ্চতর পদে পদোন্নতির ব্যবস্থা করা (৫) সকল এমপিও ভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ করা।

স্মারক লিপি প্রদান শেষে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদ সুবর্ণচর উপজেলা শাখার সভাপতি মো. নুর আলম বলেন, আমরা বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের অবিচ্ছেদ্য অংশ হিসেবে প্রায় ৫০ হাজার তৃতীয় শ্রেণীর কর্মচারী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে আসছি। কিন্তু দুঃখের বিষয় চরম বৈষম্যের মধ্যে আমাদের মানবেতর দিন কাটাতে হয়। সারা জীবনে কোন পদোন্নতি নাই। আমাদের উচ্চতর গ্রেড প্রদান সহ পদের নাম পরিবর্তন করে দক্ষতা বৃদ্ধির জন্য কম্পিউটার ও বিভিন্ন উচ্চতর ট্রেনিংএর ব্যবস্থা করাসহ সকল দাবী গুলো যৌক্তিক।

৫দফা দাবী আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান কর্মসুচিতে উপজেলার বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এর তৃতীয় শ্রেনীর কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Updated: December 30, 2020 — 11:23 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *