সুবর্ণচরে মিথ্যা ঘটনা সাজিয়ে হয়রানির অভিযোগ (ভিডিও সহ)

নিজস্ব প্রতিনিধি : সুবর্ণচরে বিভিন্ন সময়ে মিথ্যা ঘটনা সাজিয়ে কয়েকটি পরিবারকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। সুবর্ণচরের চরক্লার্ক ইউনিয়নের দক্ষিণ চরক্লার্ক ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পরিবারের বিরুদ্ধে।

নিজেদের স্বার্থের জন্য বিভিন্ন সময় ধর্ষনের মতো গুরুতর ঘটনা সাজাতে পিছু হাটেননি ইসরাফিলের পরিবার। স্থানীয় বাসিন্দা ও ভুক্তভোগী আব্দুল আলিম(৩৫) জানান কিছুদিন পূর্বে জমি সংক্রান্ত ঘটনার জের ধরে (যা সামাজিক ভাবে মিমাংসিত হয়েছে) আমি ও আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যা হামলার ঘটনা সাজিয়ে থানায় অভিযোগ করে। এতে আমি ও আমার পরিবার হয়রানির শিকার হয়েছি।

একই গ্রামের কৃষক জাকার আহমেদ (৭৫) জানান, ২০১৯ সালে ছাগলে চারা গাছ খাওয়াকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ করেছিল। পরে গ্রাম্য সালিসে ইসরাফিলের স্ত্রী আকলিমা বেগম তা প্রমাণ করতে পারেনি। এতে আমি বৃদ্ধ বয়সে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হয়েছি। তার আচরণে আমরা বড়ই অতিষ্ট।

ইসরাফিল এর প্রতিবেশী আবুল কাসেম( ৬৫) বলেন ২০১৯ সালের ধান ক্ষেতে হাঁস মোরগ নামাকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে স্থানীয় ইউনিয়ন পরিষদে শ্লীলতাহানির অভিযোগ দিয়েছে ইসরাফিলের পরিবার। পরবর্তীতে তা মিথ্যা প্রমাণিত হয়েছিল। তার আচরণে আমি বৃদ্ধ বয়সে সামাজিক ভাবে হয়রানি ও অসম্মানিত হয়েছি।

এ বিষয়ে ইসরাফিলের সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি সত্যতা স্বীকার করে এদের সাথে গতবছর ঝামেলা হয়েছিল এগুলো পুরোনো ঘটনা। সাম্প্রতিক সময়ে জমি-জমা সংক্রান্ত ঘটনায় স্থানীয় একটি পরিবারের সাথে আমার বিরোধ চলছে।

অন্যদিকে একই গ্রামের বাসিন্দা আকলিমার ভাগ্নে মো: ফারুক জানান, আমার খালা ছোট খাটো বিষয়ে এলাকায় মানুষকে হয়রানি করে আসছে।

একই গ্রামের প্রতিবেশী আব্দুল আলিম জানান, সাম্প্রতিক সময়ে ইসরাফিল আমাদের ক্রয় সূত্রে মালিকীয় জমি দখল করার পরিকল্পনা করে। রাতের অন্ধকারে জমিতে ঘর উঠানোর জন্য তাঁর শশুর বাড়িতে ঘর দেওয়ার প্রস্তুতি সম্পন্ন করে রেখেছিল যা সরেজমিনে গিয়ে দেখা যায়। পরবর্তীতে ঘটনাকে অন্য খাতে প্রভাবিত করতে হামলার ঘটনা সাজায় এবং তার স্ত্রীকে হাসপাতালে ভর্তি করিয়ে আমাদের জড়ায়ে মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা করে। এ পরিবারটির হয়রানিতে আমরা অতিষ্ট প্রায়।

চরক্লার্ক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এড. আবুল বাসার বলেন, জমি সংক্রান্ত এ ঘটনায় কয়েকবার সালিশ বৈঠক হয়েছে।

এ বিষয়ে চরজব্বার থানার পরিদর্শক ইব্রাহিম খলিল জানান, ইসরাফিল থানায় অভিযোগ নিয়ে প্রায় আসে। তবে সর্বশেষ জমিসংক্রান্ত ঘটনায় একবার থানায় এসেছিল। পরবর্তীতে আর আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *