মুক্তচিন্তা

সুস্থ দেহ ও প্রশান্ত মন, মহান আল্লাহ তাআলার অনুগ্রহ

মো. আরিফুর রহমান

যিনি অসুস্থ হন তিনিই জানেন অসুস্থ হলে শরীর ও মনের কি রকম অবস্থা হয়। আল্লাহ তাআলার কাছে অসংখ্য শুকরিয়া তিনি তার এই বান্দাকে অল্প কষ্ট দিয়ে এখনো সুস্থ রেখেছেন।

গত শুক্রবার বিকেল থেকে প্রচন্ড জ্বর আসে। রাতে একটুও ঘুমাতে পারি নাই। শনিবারও প্রচন্ড জ্বর ছিল। ডাক্তারের পরামর্শ অনুযায়ী শনিবার কিছু ঔষধ খাই। রবিবার থেকে জ্বর কমতে থাকে। তারপর সোমবার দিন করোনা টেস্ট করালে বুধবার দিন রিপোর্ট আসে আমার করোনা পজিটিভ। রিপোর্ট আসার আগ পর্যন্ত যে মানসিক দৃঢ়তা ছিল, রিপোর্ট পাওয়ার পর তা আর থাকে না। অজানা শঙ্কায় মনে ভয় আসে। চারদিকে এতো এতো বড় বড় মানুষজন মারা যাচ্ছে। প্রতিদিন মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। তবে যেহেতু আর জ্বর আসে নাই সে দিক থেকে একটু স্বস্তি অনুভব করি। জ্বর, সর্দিকাশি না থাকলেও পিঠে অনেক ব্যাথা ছিল। আল্লাহর রহমতে এখন পিঠের ব্যাথা কমে গেছে ও জ্বরও নাই।

আমার এই দুর্দিনে আমার সেবা করতে গিয়ে আমার স্ত্রী ও অসুস্থ হয়েছে। ওর প্রচন্ড জ্বর আসে। তারপরও সে রান্না করা সহ সকল কাজ এই অসুস্থ শরীর নিয়ে করে গেছে। তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। গত একসপ্তাহ ধরে, আমরা দুইজন ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ খেয়েছি। নিয়মিত লেবুর রস গরম করে খেয়েছি। লং, কালিজিরা, দারুচিনি, আদা, গুলমরিচ পানিতে মিশিয়ে গরম করে খেয়েছি। গরম চা খেয়েছি। লবন পানি দিয়ে গরগর করেছি। এছাড়াও ফলমূল খাওয়ার চেষ্টা করেছি।

এখনো খাওয়ার রুচি আসে নাই। ভাত খাওয়ার সময় কোন প্রকার স্বাদ পাই না। তবে আল্লাহর নিকট শুকরিয়া তিনি আমাদের এখনো অনেক ভালো রেখেছেন। সুবর্ণচরের ইউএনও স্যার সহ অনেকে সার্বক্ষণিক খোজ খবর নিয়েছেন। সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনাদের দোয়ায় আল্লাহ এখনো আমায় ভালো রেখেছেন। আপনাদের প্রতি অনুরোধ, আপনারা একটু নিরাপদে থাকুন ও সামাজিক দূরত্ব মেনে চলুন। আর সকলে সকলের সুস্থতার জন্য দোয়া করুন। আল্লাহ তাআলা সকলকে এই বিপদ থেকে রক্ষা করুন।

লেখক: সহকারী কমিশনার(ভূমি), সুবর্ণচর, নোয়াখালী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কপিরাইট সুবর্ণবার্তা !!
Close
Close