সৈকত কলেজের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

ইব্রাহিম খলিল।। সুবর্ণচর,  নোয়াখালী:

আজ ১৫ আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পালিত করেছে নোয়াখালী সুবর্ণচর উপজেলার সৈকত সরকারি কলেজ।

সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা হয়।

দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১ টায় সৈকত সরকারি কলেজ হল রুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিএম শাখা ও অর্থনীতি বিভাগের মীজানুর রহমানের সঞ্চালনায় এবং জাতীয় শোক দিবস- ২০২০ পালন অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান। আরো বক্তব্য রাখেন পদার্থ বিজ্ঞানের প্রভাষক খোকন দাস ও ইংরেজি বিভাগের প্রভাষক বিষ্ণু পদ সরকার এবং অনার্স শাখার বাংলা প্রভাষক মোহাম্মদ ইসমাইল হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন ভাইস প্রিন্সিপাল মো. জসিম উদ্দিন সহ  কলেজের শিক্ষক, শিক্ষার্থী।

শিক্ষার্থীদের  পক্ষে বক্তব্য রাখেন আশরাফ হোসেন শাহিন।  শোকদিবসের সভায় শুরু থেকে শেষ পর্যন্ত  সৈকত সরকারি কলেজের রোভার ও গার্ল-ইন রোভার স্কাউটস সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন, সিনিয়র রোভার মেট ইব্রাহিম খলিল (শিমুল), জান্নাতুল বাকিয়া, ফাহিম খান পলাশ, আমিরুল ইসলাম ফরহাদ, রুবেল ফারাবি, ফাইমা সুলতানা, লিজা ফরাজি, জাহেদা আক্তার লুবনা, নূরে তাবাচ্ছুম ঐশী, জান্নাতুল মিথিলা, মো. আবদুউল্যাহ, তানভীর মাহতাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *