প্রশ্নফাঁস: নিরাপত্তা কর্মী থেকে কোটিপতি

0
64

সিকিউরিটি গার্ড থেকে কোটিপতি পিএসসির প্রশ্নফাঁস চক্রের শাহাদৎ হোসেন। তিনি নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে কর্মরত। বেতন পান মাত্র ১২ হাজার টাকা। কিন্তু গত কয়েক বছরে তার বিত্তবৈভব বেড়েছে কয়েকশ’গুণ হার মানিয়েছে আলাদিনের চেরাগকেও।

মাত্র কয়েক বছরেই শাহাদৎ, তার গ্রামের বাড়ি নাটোরের সিংড়ায় ১৩ বিঘা জমি কিনেছেন। পৌরসভা এলাকায় রয়েছে অন্তত ৫০ লাখ টাকা মূল্যের জমি। রাজশাহী ও ঢাকার মিরপুরে আছে আলিশান ফ্ল্যাট। সব মিলিয়ে তার সম্পদের পরিমাণ ১০ কোটি টাকারও বেশি।

পাঁচ ভাইবোনের মধ্যে শাহাদৎ ছোট হলেও ছিলেন ধুরন্ধর। ভাই-বোনদের সম্পদের অবস্থা তেমন ভালো না পাওয়া গেলেও, শাহাদতের বিত্তবৈভবের প্রমাণ মিলেছে । সম্প্রতি মেয়েকেও পাসপোর্ট অফিসে চাকরির ব্যবস্থা করেন শাহাদৎ।

সিংড়ার তাজপুর ইউপি চেয়ারম্যান মো. মিনহাজুল ইসলাম বলেন, এলাকায় আমার জানা মতে একটি পুকুর খনন করেছে। মেহের আলির কাছ থেকে ৪ বিঘা জমি কিনেছে। উপশহর এবং সরকার পারায় ৫ শতক করে জায়গা আছে। ঢাকার ইব্রাহিমপুরে তার একটি ফ্ল্যাট আছে। একটি ছোট চাকরি করে সে যে বেতন পায় তাতে অন্য মানুষের পেটের ভাত জোটে না। কিন্তু তিনি সম্পদের পাহাড় গড়েছেন। এই চাকরি করে কোনদিনও এত টাকার সম্পদ করা সম্ভব না

সরেজমিনে খোঁজ নিতে গেলে চ্যানেল টোয়েন্টিফোরের উপস্থিতি টের পেয়ে পরিবারের অন্য সদস্যরা পালিয়ে যান। পরে কথা হয় স্থানীয়দের সাথে। তারা বলেন, সিংড়ায় জায়গা কিনেছে। ঢাকায় বাড়ি-গাড়ি করেছে। একজন নৈশ প্রহরী হয়ে কিভাবে সম্পদ গড়লেন।

পিএসসির প্রশ্নফাঁস চক্রে চাকরি প্রত্যাশী সংগ্রহের কাজ করতেন শাহাদাৎ। শিক্ষার্থী প্রতি আয় হতো ১ থেকে ৫ লাখ টাকা। আর এই কাজ করছেন বিগত কয়েকবছর ধরে। চ্যানেল টোয়েন্টিফোরে প্রতিবেদন প্রকাশের পর তাকে আটক করে সিআইডির অর্গানাইজড ক্রাইম টিম।

এর আগে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে বেশ কয়েকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন, জেলও খেটেছেন এই শাহাদৎ।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here