স্ত্রী অল্পতেই রেগে গেলে বিশেষজ্ঞরা যা করতে বলছেন

0
17

যেকোনো সম্পর্কেই ঝগড়াবিবাদ থাকে। আর স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়াবিবাদ স্বাভাবিক ব্যাপার। তবে সেটা যদি নিয়মিত হয় তাহলে ভাবনার বিষয়। ঝগড়া থেকেই দূরত্ব তৈরি হয়। অনেক ক্ষেত্রে দেখা যায় স্ত্রীরা অল্পতেই রেগে যান। এ ক্ষেত্রে কি করবেন সে বিষয়ে কিছু টিপস উঠে এসেছে মার্কিন ওয়েব সাইট ম্যারিজ ডটকমে। আপনার স্ত্রী যদি অল্পতেই রেগে যান তাহলে তাকে শান্ত করতে জেনে নিন কয়েকটি টিপস।

বিরক্ত হবেন না : স্ত্রী রেগে গেলেও তার সঙ্গে ভালোভাবে কথা বলার চেষ্টা করুন। বিরক্তিবোধ প্রকাশ করবেন না। তার কথা শুনুন, তার কথা ভালোভাবে বুঝুন। তিনি কি বলতে চাইছেন, তার অনুভূতি বুঝে তার সঙ্গে কথা বলুন। এতে দেখবেন তিনি খুব সহজেই শান্ত হয়ে যাবেন।

সঙ্গীকে বোঝান: স্ত্রী প্রচণ্ড পরিমাণে রেগে গেলে তাকে বোঝানোর চেষ্টা করুন। ধৈর্য ধরে তার কথা শুনবেন। আপনিও যদি রেগে যান, তাহলে অশান্তি বাড়বে। বাসার কাজে তাকে সাহায্য করুন। সবসময় সম্ভব না হলেও সময় পেলে বাড়ির কাজে স্ত্রীকে সাহায্য করুন। তাহলে দেখবেন আপনার উপর স্ত্রীর রাগ অনেকটাই কমে গেছে।

সারপ্রাইজ: স্ত্রী আপনার ওপর খুব বেশি রেগে গেলে তাকে খুশি করতে একটি সারপ্রাইজ দিন। পারলে তাকে পছন্দের ফুল, চকোলেট বা কোনো বিশেষ উপহার দেবেন। দেখবেন ধীরে ধীরে আপনার স্ত্রীর রাগ কমবে।

জড়িয়ে ধরুন: যখন আপনার স্ত্রী আপনার ওপর প্রচণ্ড পরিমাণে রেগে যাবেন সে সময় তাকে ভালোবাসে জড়িয়ে ধরবেন। তার হাত চেপে ধরুন। তাহলে দেখবেন তার রাগ আস্তে আস্তে কমে যাবে।

ক্ষমা করবেন: স্ত্রী ভুল করেও চেঁচামেচি করলে তাকে দ্রুত ক্ষমা করে দিন। তাহলে ধীরে ধীরে পরিস্থিতি ভালো হবে। আপনার সঙ্গে অশান্তি কমবে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here