এশিয়া কাপের মিশনে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
227

অনেক নাটকীয়তার পর অবশেষে শুরু হয়েছে এশিয়া কাপের ১৬তম আসর। গতকাল পাকিস্তান-নেপাল ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর। হাইব্রিড মডেলে ছয় দলের এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের মিশন শুরু হচ্ছে আজ।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে টাইগাররা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। এর আগে টস জিতেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান এবং তিনি প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

এশিয়া কাপে এখন পর্যন্ত তিনবার ফাইনাল খেলেছে বাংলাদেশ, তবে শিরোপার স্বাদ পায়নি টিম বাংলাদেশ। তবে এবার শিরোপার বন্ধ্যাত্ব ঘোচানোর মিশনে জয় দিয়ে আসর শুরু করতে উদগ্রীব লাল সবুজের প্রতিনিধিরা।

যদিও এশিয়া কাপের আগ মুহূর্তে ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে লিটন দাস ছিটকে পড়ায় কিছুটা ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। তবে পরিস্থিতি যাই হোক তা মেনে নিয়েই এগোতে চান টাইগার কাপ্তান সাকিব আল হাসান।

এদিকে, ইনজুরির কারনে এশিয়া কাপে খেলতে পারছেন না শ্রীলঙ্কান তারকা লেগ-স্পিন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এ ছাড়া ইনজুরির কারণে দলের মূল পেস ইউনিটকেও পাচ্ছে না টুর্নামেন্টের সহ-আয়োজক দেশটি।

এশিয়া কাপে এখন পর্যন্ত ১৫ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এরমধ্যে শ্রীলঙ্কার ১২টিতে জয়ের বিপরীতে ৩ ম্যাচ জিতেছে টাইগাররা। কিন্তু এশিয়া কাপে দুই দলের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে বাংলাদেশ।

এ ছাড়া ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত ৫১ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এরমধ্যে লঙ্কানদের জয় ৪০টিতে এবং বাংলাদেশ জয় পেয়েছে ৯ ম্যাচে। বাকী দুই ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশের একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, তানজিদ হাসান, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার একাদশ : পাথুম নিশাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুশাল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা, মাথিশা পাথিরানা।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here