জুরাইনে অবরোধকারীদের দেয়া আগুনে পুড়ল বাস

0
134

নির্বাচন ঠেকাতে বিএনপির ডাকা অবরোধের বিকেলে রাজধানীর জুরাইনে একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।  রোববার (২৪ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে বাসে অগ্নিসংযোগের খবরে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে পোস্তগোলা ফায়ার স্টেশনের দুটি ইউনিট।

ফায়ার সার্ভিস সদর দফতর থেকে মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন,
দুপুর ২টা ৪০ মিনিটে বাসে রাইদা পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের খবর পাই। পরে পোস্তগোলা থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নির্বাপণ করেছে।

এর আগে শনিবার (২৩ ডিসেম্বর) রাতে রাজধানীর মিরপুর ও কলাবাগানে এলাকায় দুটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। কলাবাগান এলাকায় ঠিকানা পরিবহন ও মিরপুরে ট্রাস্ট পরিবহনের বাসে আগুন দেন অবরোধ সমর্থকরা। তবে ওই আগুনের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রাতে মিরপুর এলাকায় ট্রাস্ট পরিবহনের বাসে আগুন দেন অবরোধ সমর্থকরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

শনিবার রাত ১১টার দিকে রাজধানীর কলাবাগান এলাকায় ঠিকানা পরিবহনের একটি বাসে আগুন দেন অবরোধ সমর্থকরা। সেখানে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

এর আগে রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারের গুলিস্তান প্রান্তের টোল প্লাজায় সময় ট্রান্সপোর্ট লিমিটেডের বাসে আগুন দেয়া হয়।

এদিকে গত ২০ ডিসেম্বর বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী চার দিনের কর্মসূচি ঘোষণা করেন। ঘোষণা অনুযায়ী নির্বাচন বর্জনের এক দফা দাবি ও অসহযোগ আন্দোলনের পক্ষে ২১, ২২, ২৩ ডিসেম্বর গণসংযোগ কর্মসূচি এবং ২৪ ডিসেম্বর (রোববার) সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি আহ্বান করে বিএনপি।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here