বাফুফের ২০ কোটি টাকা নয়ছয়

0
275

ফুটবল খেলার দীর্ঘমেয়াদি উন্নয়নে ২০১৯-২০ অর্থবছরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ২০ কোটি টাকা বরাদ্দ দিয়েছিল অর্থ মন্ত্রণালয়। সেই অর্থের সঠিক ব্যবহার হয়েছে কি না, সেটি খতিয়ে দেখতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ক্রীড়া মন্ত্রণালয়।

ইতোমধ্যেই কাজ শুরু করে দিয়েছে তদন্ত কমিটি। সোমবার (১০ জুলাই) বিকেল ৩টার দিকে বাফুফেতে গিয়ে বিভিন্ন কাগজপত্র চান কমিটির সদস্যরা।

তদন্ত কমিটির সদস্যরা বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে বৈঠক করেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহসহ তদন্ত কমিটির সদস্যরা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সংবাদমাধ্যমকে এ প্রসঙ্গে বলেন, ‘আমরা বাইরের কোনো টাকার হিসাব নেব না। ফিফা নিজেই অনেক শক্তিশালী সংগঠন, তারা নিজেরাই তাদেরটা দেখবে। ওই বিষয় নিয়ে আমরা কোনো হস্তক্ষেপ করব না। বাফুফেকে যে ২০ কোটি টাকা দেওয়া হয়েছিল, সেটার ওপর তদন্ত করার জন্য আমাদের অর্থ মন্ত্রণালয় নির্দেশ দিয়েছে।’

তিনি আরও বলেন, ‘ওই টাকাটা কীভাবে, কোন খাতে খরচ করছে তা জানতে। খরচ করার জন্য অর্থ মন্ত্রণালয় থেকে যে নির্দেশনা আসছিল, সেভাবেই খরচ করা হয়েছে কিনা বা করছে কি না– এটা খুঁজে বের করার জন্য তদন্ত করছি আমরা।’

উল্লেখ্য ২০১৯-২০ অর্থবছরে ক্রীড়ার উন্নয়নে বরাদ্দ দেয়া ২০ কোটি টাকা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দুই কিস্তিতে বাফুফেকে প্রদান করেছিল। কিন্তু অভিযোগ উঠেছে যে সেই অর্থ ফুটবলের উন্নয়নে সঠিকভাবে ব্যয় করেনি বাফুফে কর্তারা। আর সে কারণেই এই তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here