বিপিএলের শেষ চারে যাচ্ছে যে চার দল

0
77

দশম বিপিএলের প্রথম পর্বের খেলা প্রায় শেষদিকে রয়েছে। আর চারটি ম্যাচ বাকি রয়েছে। যার দুটি চট্টগ্রামে ও দুটি মিরপুরে হবে। এবার কোন চারটি দল শেষ চারে যাচ্ছে সেটি এক নজরে দেখে নেওয়া যাক।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় বিপিএলের ৩৯তম ম্যাচ খেলতে নামছে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ম্যাচটি দুদলের জন্যই বাঁচা-মরার লড়াই। এই ম্যাচের ওপরেই নির্ভর করছে শেষ দুটি দলের ভবিষ্যত।

ইতোমধ্যে শেষ চার নিশ্চিত করেছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর বাদ পড়েছে সিলেট স্ট্রাইকার্স ও দুর্দান্ত ঢাকা। সাত দলের মধ্যে বাকি তিন দলের এখনও সম্ভাবনা রয়েছে শেষ চারে যাওয়ার। সেগুলো হলো- খুলনা টাইগার্স, ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এর মধ্যে চট্টগ্রাম ও বরিশাল এগিয়ে রয়েছে সেরা চারে যাওয়ার দৌড়ে। আজকের ম্যাচে চট্টগ্রাম জিতলে শেষ চার চূড়ান্ত হয়ে যাবে। শুভাগত হোমের দলটি জিতলে তাদের সঙ্গে পরের পর্বে চলে যাবে তামিম ইকবালদের বরিশালও।

তবে খুলনা চট্টগ্রামের বিপক্ষে জয় পেলে বিপদে পড়ে যাবে চট্টগ্রাম ও বরিশাল। তখন চট্টগ্রামের শেষ চার ভাগ্য নির্ভর করবে বরিশাল ও খুলনার ওপরে। আজকের ম্যাচটিই গ্রুপ পর্বে চট্টগ্রামের শেষ ম্যাচ। একটি করে বাকি থাকবে বরিশাল ও খুলনার।

নিজেদের শেষ ম্যাচে খুলনা খেলবে সিলেটের বিপক্ষে। ওই ম্যাচে এনামুল হক বিজয়রা জয় পেলে ভাগ্য খুলবে তাদের। আর বরিশাল খেলকে কুমিল্লার বিপক্ষে। বরিশাল জয় পেলেও শেষ চার নিশ্চিত হবে দলটির। তখন চট্টগ্রামের বাদ পড়তে হবে। তবে আজকের ম্যাচে খুলনাকে হারাতে পারলে চট্টগ্রাম কোনো বাধা ছাড়াই পরের পর্ব খেলবে। আর এক ম্যাচ বাকি থাকলেও খুলনা বাদ পড়ে যাবে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here