রাজধানীতে কমছে নিত্যপণ্যের দাম, শিক্ষার্থীদের তদারকি চলমান রাখার দাবি

0
38

রাজধানীতে প্রতিদিনই কমছে কোন না কোন পণ্যের দাম। এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের বাজার তদারকি অব্যাহত থাকলে দাম আরও কমবে বলে আশা ক্রেতা-বিক্রেতাদের।

সোমবার (১২ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজার ও হাতিরপুল কাঁচাবাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে এ চিত্র দেখা যায়। বাজারে চাঁদাবাজি বন্ধ ও নিত্যপণ্যের যৌক্তিক দাম নিশ্চিত করতে তদারকি বাড়িয়েছেন শিক্ষার্থীরা। এর প্রভাবেই বাজারে কমতে শুরু করেছে পণ্যের দাম।

এতে সপ্তাহের ব্যবধানে ব্রয়লারের দাম কেজিতে নেমেছে ৩০ টাকা। পাল্লা দিয়ে কমেছে দেশি ও লেয়ারের দামও। কমতির দিকে প্রায় সব ধরনের সবজি। তবে বাজারে সরবরাহ কমের কারণে বিভিন্ন মাছের দাম কেজিতে বেড়ে গেছে ২০ টাকা।

এক সপ্তাহ আগেও এক কেজি ব্রয়লার বিক্রি হয়েছে ১৮০-১৯০ টাকা। তবে আজকের (সোমবার) বাজারে সেটি বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। কেজিতে ৫০ টাকা কমেছে দেশি ও লেয়ারের দাম। ডিমেও মিলেছে স্বস্তির আভাস।

ক্রেতাদের দাবি, শিক্ষার্থীরা নিয়মিত বাজার তদারকি করছে। এতে করে অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করার সুযোগ পাচ্ছে না। এ তদারকি কার্যক্রম চলমান থাকলে নিত্যপণ্যের দাম নাগালে চলে আসবে।

আর বিক্রেতারা বলছেন, উচ্চমূল্যে বিক্রি হওয়া আলু-পেঁয়াজসহ সবজির দামও কমছে প্রতিদিন।

তারা জানান, বর্তমানে বাজারে প্রতি কেজি পটল ৪০ টাকা, করলা ৬০-৮০ টাকা, আলু ৫৫ টাকা, পেঁয়াজ ১০৫ টাকা, ঢ্যাঁড়শ ৪০ টাকা, বরবটি ৭০ টাকা ও কাঁচা মরিচ ১২০-১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

দামের উত্তাপ নেই ডাল, তেল ও চিনিসহ মুদিপণ্যের দোকানেও। এতে স্বস্তিতে আছেন সাধারণ ভোক্তারা।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here