পারফিউমের সুঘ্রাণ ধরে রাখার টিপস

0
41

সতেজ থাকতে পারফিউমের বিকল্প নেই। বিশেষ করে গরমের সময়ে। কারণ, ঘামের দুর্গন্ধের অন্যদের সামনে যেতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়। এর সঙ্গে নিজেও অস্বস্তিবোধ হয়। শুধু তাই নয়, ঘামের সময় শরীরের দুর্গন্ধ তোমার আত্মবিশ্বাস নষ্ট করতে অনেক সময় দায়ী থাকে। তাই এ সময়ে সুগন্ধির ব্যবহার না করলে চলেই না। সুগন্ধি হিসেবে পারফিউম,বডি স্প্রে বা ডিওডরেন্ট ব্যবহার হয়ে আসছে দীর্ঘ সময় ধরেই। আর গরমে এসবের ব্যবহার যেন আরও বেড়ে যায়।

পারফিউম বা সুগন্ধির প্রতি মানুষের অন্য রকম আকর্ষণ কাজ করে। পারফিউমের মাধ্যমে মানুষের ব্যক্তিত্ব প্রকাশের পরিচয়। আর বিষয় যখন গরম, তখন পারফিউম হচ্ছে সতেজ আর প্রাণবন্ত থাকতে পারফিউম হচ্ছে নিত্যসঙ্গী। কিন্তু সমস্যা হচ্ছে পারফিউমের সুঘ্রাণ দীর্ঘস্থায়ী করা। রূপসজ্জাবিষয়ক ওয়েব সাইড মেকআপডটকমের এক প্রতিবেদনে বিউটি এক্সপার্টরা কিছু টিপস দিয়েছেন পারফিউমের সুঘ্রাণ দীর্ঘসময় ধরে রাখার জন্য।

দীর্ঘক্ষণ পারফিউমের সুঘ্রাণ ধরে রাখার টিপস: 

  • গরমের সময় পারফিউমের ঘ্রাণ খুব দ্রুত চল যায়। তাই শরীরের পালস পয়েন্টে পারফিউম নিতে হবে। এই যেমন হাতের কবজি, কানের পেছনে কিংবা গলায়। এর কারণ,পালস পয়েন্টে সব সময় রক্ত চলাচল করে আর এই অংশগুলোর তাপমাত্রা শরীরের অন্য অংশের থেকে বেশি থাকে, তাই পারফিউমের ঘ্রাণ দীর্ঘস্থায়ী হয়।
  • পারফিউম নেয়ার জন্য সবচেয়ে আদর্শ সময় হচ্ছে গোসলের পর। কারণ, গোসল করার পর পারফিউম নিলে সেটা দীর্ঘস্থায়ী হয়। বডি স্প্রে হোক কিংবা ডিওডোরেন্ট সুগন্ধি হিসেবে যেটাই ব্যবহার করো, গোসলের পর নিতে হবে।
  • আমরা অনেকে বাইরে যাওয়ার আগে সুগন্ধি নিয়ে বের হই। তাও আবার একদম আগমুহূর্তে। এমন করা যাবে না। সুঘ্রাণ দীর্ঘ সময় অটুট রাখতে বাইরে যাওয়ার ২০ মিনিট আগেই সুগন্ধি নিতে হবে।
  • সুগন্ধি ব্যবহার করার আগে অনেকেই পারফিউমে বোতল ঝাঁকিয়ে নেয়। এমন করা যাবে না। এতে করে সুগন্ধির ঘ্রাণ দ্রুতি উবে যায়।
  • সুগন্ধি ব্যবহার করার আগে শরীর ময়েশ্চারাইজার দিয়ে নিতে হবে। কারণ, শুষ্ক ত্বকের তুলনায় ময়েশ্চারাইজার দেয়া ত্বকে সুগন্ধি বেশি সময় স্থায়ী হয়।
  • আমরা অনেকেই আছি, সুগন্ধি একদম শরীরের কাছে নিয়ে স্প্রে করি। এই অভ্যাস বাদ দিতে হবে। কারণ, সুগন্ধি যদি দীর্ঘস্থায়ী করতে এক ফুট অর্থাৎ ১২ ইঞ্চি দূর থেকে স্প্রে করতে হবে। এতে করে বেশি স্থানে পারফিউম ছড়িয়ে যাবে। তাই ঘ্রাণ সহজে উবে যাবে না।
Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here