তেমন কোন প্রভাব পড়েনি রাজধানীতে, যান চলাচল স্বাভাবিক

0
112

তৃতীয় দফায় বিএনপি ও জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির দ্বিতীয় ও শেষ দিনে সকাল থেকেই রাজধানীতে যান চলাচল স্বাভাবিক। কর্মসূচির প্রথম দিনে গতকাল (বুধবার) সন্ধ্যায় রাজধানীতে ৪টি বাসে আগুন দেয়া হলেও তার কোনও প্রভাব পড়েনি আজ সড়কে।

অবশ্য রাজধানীর গাবতলী, কল্যাণপুর ও সায়েদাবাদ থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। অধিকাংশ বাস কোম্পানির কাউন্টারই বন্ধ দেখা গেছে। বরাবরের মতো আতঙ্কের মধ্যেই পরিবহন মালিকরা বাস চালাচ্ছেন বলে জানা গেছে।

এদিকে, গতকাল (বুধবার) সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রীর সংখ্যা ছিল খুবই কম। এদিন রাজাধানীর কমলাপুর থেকেও সবকটি যাত্রীবাহী ও মালবাহী ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে। এছাড়া শিডিউল অনুযায়ী পূর্ব ও পশ্চিমাঞ্চল থেকে ছেড়ে আসা ট্রেন যথাসময়ে কমলাপুর স্টেশনে পৌঁছেছে।

আজ (বৃহস্পতিবার) সকাল ৭টার দিকে রাজধানীর গাবতলী, শ্যামলী, ধানমন্ডি, ফার্মগেট এবং বাংলামোটর এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে অবরোধের তেমন কোনো প্রভাব নেই। সকালের দিকে যানবাহন সবসময় কিছুটা কম থাকে, সে হিসেবে এখনও কম আছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল বাড়তে থাকবে বলেই ধারণা করা হচ্ছে। যেমনটা গতকাল সারাদিন ঢাকার রাস্তায় দেখা গেছে। কোথাও কোথাও হালকা যানজটও দেখা গেছে।

এদিকে, সকালে গণপরিবহন চলার পাশাপাশি বিভিন্ন অফিসের পরিবহন রাস্তায় দেখা গেছে। কর্মীদের অফিসে নিতে সরকারের বিভিন্ন দফতর/সংস্থার পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোর বাস/মাইক্রোবাসও রাস্তায় চলছে। এছাড়া গণপরিবহন পর্যাপ্ত পরিমাণে থাকায় গন্তব্যে যেতে খুব একটা সমস্যা হচ্ছে না যাত্রীদের।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here