প্রবাসী ও তাদের পরিবারের বিশেষ সুবিধা চালুর সুপারিশ সংসদীয় স্থায়ী কমিটির

0
21

রেমিট্যান্স প্রেরণকারী ও তাদের পরিবারের জন্য বিশেষ সুবিধা চালুর সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। রেমিট্যান্স আহরণকারীর বাবা-মা ও স্ত্রী-সন্তানদের জন্য সরকারি হাসপাতালসহ সরকারি সেবা গ্রহণ এবং সুরক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর কাছে বিশেষ প্রাধিকার প্রদান করার জন্যও বলেছে তারা।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে রেমিট্যান্স প্রেরকদের জন্য বিশেষ এই সুবিধা দেওয়ার সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আ হ ম মুস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, এমএ মান্নান, একে আব্দুল মোমেন, আহমেদ ফিরোজ কবির, একেএম সেলিম ওসমান এবং রুনু রেজা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিভিন্ন শহরে সুপেয় পানির ব্যবস্থা করার সুপারিশ : দেশের বিভিন্ন শহর পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম গ্রহণ ও সুপেয় পানির ব্যবস্থা করার সুপারিশ করেছে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এছাড়াও বিভিন্ন মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রকল্পের কাজের গুণগতমান এবং বাস্তবায়ন অগ্রগতি সরেজমিন পরিদর্শন করে পর্যবেক্ষণ ও মতামত দেওয়ার জন্য বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগকে (আইএমইডি) সুপারিশ করে তারা। বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি সভাপতি মুহিবুর রহমান মানিক এতে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য মো. মুজিবুল হক, রফিকুল ইসলাম, কামাল আহমেদ মজুমদার, মুহম্মদ শফিকুর রহমান, একেএম মোস্তাফিজুর রহমান এবং ফজিলাতুন নেসা বৈঠকে অংশ নেন।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here