দায়িত্ব নিয়েই দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা পরিকল্পনামন্ত্রীর

0
101

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিয়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন নবনিযুক্ত পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) আব্দুস সালাম। রোববার (১৪ জানুয়ারি) সকালে মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এই ঘোষণা দেন তিনি।

মেজর জেনারেল সালাম বলেন, দুর্নীতি বাংলাদেশের অন্যতম সমস্যা। রাতারাতি এটা পরিবর্তন সম্ভব নয়। তবে একে রোধ করতে সবধরনের পদক্ষেপ নেয়া হবে। মোট কথা, দুর্নীতির বিষয়ে কোনো ছাড় নয়। কোনো আপস নেই। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্নীতি নিরসনে সংগ্রাম চলছে। যুদ্ধ ও জিহাদ চলমান আছে। এই যুদ্ধকে এগিয়ে নেব আমি।

সব প্রকল্পে গতি আনতে যথাসময়ে তা বাস্তবায়নের আশ্বাস দেন ময়মনসিংহ -৯ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য। তিনি বলেন, আমি শিক্ষা ও স্বাস্থ্যের প্রকল্পগুলোর দিকে তীক্ষ্ম নজর দেব। গ্রামীণ অর্থনীতিকে গতিশীল করতে যোগাযোগ কাঠামোর উন্নয়নে বিশেষ মনোযোগ থাকবে। পাশাপাশি বিদেশি অর্থায়নের প্রকল্প দ্রুত বাস্তবায়ন করব।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ৮২ হাজার ৩৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মেজর জেনারেল সালাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল আবেদীন খান ঈগল প্রতীকে পেয়েছেন ৬৩ হাজার ১০০ ভোট।

১৯৯৬ সালে প্রথমবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন মেজর জেনারেল (অব.) সালাম। তবে ২০০১ সালে দলের প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হন তিনি। ২০০৮ সালে আবারও দলের মনোনয়নে বিজয়ী হন। এরপরের দুই সংসদ নির্বাচনে মনোনয়ন পাননি সাবেক সেনা কর্মকর্তা।

পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব পাওয়া মেজর জেনারেল (অব.) সালাম সেনাবাহিনীর চাকরি শেষে ব্রাজিলের রাষ্ট্রদূত হয়েছিলেন।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here