এইচএসসি পরীক্ষা পেছাবে কি না, জানালেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান

0
191

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা যথাসময়েই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে গণমাধ্যমকে তিনি এ কথা জানান। তপন কুমার একই সঙ্গে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, এইচএসসি পরীক্ষার সিলেবাস ও রুটিন অনেক আগেই প্রকাশ করা হয়েছে। তাই প্রস্তুতি নিতে কারও কোনো সমস্যা হওয়ার কথা নয়। পরীক্ষা যথাসময়েই অনুষ্ঠিত হবে। পেছানোর বা সিলেবাস সংশোধনের কোনো সুযোগ নেই।

সূচি অনুযায়ী আগামী ১৭ আগস্ট এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে। এই পরীক্ষায় বসতে যাওয়া শিক্ষার্থীরা মাত্র ১৫ মাস ক্লাস করার সুযোগ পেয়েছেন। তবে এটি কোনো সমস্যা নয় বলে মনে করেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান।

অধ্যাপক তপন কুমার বলেন, এমনিতে একাদশের শিক্ষার্থীদের ১৮ মাসের বেশি ক্লাস নেওয়া হয় না। করোনাভাইরাসের মহামারির ক্ষতি পুষিয়ে নিতে এবার আমাদের একটু তো স্যাক্রিফাইস করতে হচ্ছেই। শিক্ষার্থীরাও এটা মানিয়ে নিয়েছে। শঙ্কায় না পড়ে বাকি দিনগুলোতে প্রস্তুতি নিয়ে ভালো করে পরীক্ষা দেওয়া উচিত।

এর আগে, সোমবার এইচএসসি পরীক্ষা দুইমাস পেছানোসহ চার দফা দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। একই দিনে রাজশাহীসহ কয়েকটি বিভাগীয় শহরেও কিছু শিক্ষার্থী একই দাবিতে মিছিল করেন।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here