পিটিআই ১৭০ আসন জিতেছে: গহর আলি খান

0
78

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলি তথা জাতীয় পরিষদ নির্বাচনে ২৬৫ আসনের মধ্যে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) আসলে ১৭০টি আসন জিতেছে। এমন দাবি করেছেন দলটির চেয়ারম্যান ব্যারিস্টার গহর আলি খান।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর এখনও পুরোপুরি ফল ঘোষণা করতে পারেনি পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি)। ২৬৫টি আসনের মধ্যে এখন পর্যন্ত ২৫৩টি আসনের ফল ঘোষণা করা হয়েছে। ইসিপির তথ্য অনুযায়ী, এর মধ্যে পিটিআই পেয়েছে ৯৬টি।

নওয়াজ শরিফে পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) ৭৪টি, পাকিস্তান পিপল’স পার্টি (পিপিপি) ৫৩টি এবং অন্যান্য ৩০টি। ভোট গ্রহণ শেষ হওয়ার পর ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও ১৪টি আসনের ফলাফল ঘোষণা বাকি রয়েছে। ফলে এ নিয়ে পিটিআই নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে হতাশা ও ক্ষোভ বাড়ছে। তারা এরই মধ্যে প্রতিবাদ-বিক্ষোভ শুরু করেছেন।

এদিকে ফলাফলে দ্বিতীয় অবস্থানে থেকেও জোট সরকার গঠনের জন্য দৌড়ঝাপ শুরু করে দিয়েছেন পিএমএল-এনের নেতারা। স্থানীয় সংবাদমাধ্যমের খবর, জোট সরকার গড়ার জন্য এরই মধ্যে ঐক্যমত্যে পৌঁছেছে নওয়াজের পিএমএল-এন ও বিলাওয়াল ভুট্টো জারদারির পিপিপি।

এমন পরিস্থিতিতে শনিবার (১০ ফেব্রুয়ারি) গণমাধ্যমে বলেন পিটিআই চেয়ারম্যান গহর আলি খান। তিনি বলেন, ‘আমরা অত্যন্ত নিশ্চিতভাবে দাবি করছি যে এই মুহূর্তে পিটিআই ন্যাশনাল অ্যাসেম্বলির ১৭০টি আসনে জয় পেয়েছে।

তিনি আরও বলেন, এর মধ্যে ৯৪টি আসনে জয়ের কথা ইসিপি স্বীকার করছে এবং ফরম-৪৭ (অস্থায়ী ফলাফল) জারি করেছে। গহর আরও বলেন, ফর্ম-৪৫ অনুসারে ২২টি আসন তথা ইসলামাবাদের তিনটি, সিন্ধুর চারটি এবং পাঞ্জাবের আসনগুলোসহ পিটিআই জিতেছিল। কিন্তু সেগুলোতে পিটিআই প্রার্থীদের পরাজয় দেখানো হয়েছে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here