বাংলাদেশ শিবিরে বড় দুঃসংবাদ

0
152

মাত্র একদিন পরেই পাকিস্তানে মাঠে গড়াচ্ছে এশিয়ার ক্রিকেট শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ। পাকিস্তান-নেপালের ম্যাচ দিয়ে শুরু হওয়া আসরে ৩১ আগস্ট মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামার আগেই দুঃসংবাদ ভিড় করেছে টাইগার শিবিরে।

শুরুতে তামিম ইকবাল, এরপর চোটের কারণে ছিটকে যান পেসার এবাদত হোসেন। এরপর অসুস্থতার কারণে দলের সঙ্গে শ্রীলঙ্কায় যেতে পারেননি টাইগার ওপেনার লিটন দাস। জ্বর থেকে সেরে না ওঠায় মঙ্গলবারও (২৯ আগস্ট) বিমান ধরতে পারেননি টাইগার এ উইকেটকিপার। যার কারণে প্রথম ম্যাচে তাকে নিশ্চিতভাবেই পাচ্ছে না দল। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে লিটনের বিষয়ে নান্নু বলেন, ‘সুস্থ হলে আজ (মঙ্গলবার) তার যাওয়ার কথা ছিল, কিন্তু আজ সে যেতে পারেনি। আমরা তার আপডেটের অপেক্ষা করছি। সুস্থ হলেই যেন দ্রুত যেতে পারে। তবে নিশ্চিতভাবেই প্রথম ম্যাচে তাকে পাওয়া যাচ্ছে না।’

দল শ্রীলঙ্কায় পৌঁছানোর দুই দিন পার হলেও এখন পর্যন্ত পুরোপুরি সুস্থ হতে পারেননি লিটন। মঙ্গলবার লিটনের আরেকটি স্বাস্থ্য পরীক্ষা করেছে বিসিবির মেডিকেল বিভাগ। এই পরীক্ষার রিপোর্টের ওপর নির্ভর করছে বুধবার তিনি দলের সঙ্গে যোগ দিতে বিমান ধরতে পারবেন কিনা।

ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস অবশ্য জানিয়েছেন, সুস্থ হয়ে উঠলেই লিটনকে শ্রীলঙ্কায় নেওয়ার চেষ্টা করা হবে। জালাল বলেন, ‘লিটন সুস্থ হলে সে যাবে, আমরা অপেক্ষা করছি এই মুহূর্তের। যদি আজ সুস্থ হয়ে যায় তাহলে কালকের মধ্যে ওকে শ্রীলঙ্কা (কলম্বো) নিয়ে যাওয়ার চেষ্টা করব। সে তো আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য, নির্ভরযোগ্য ওপেনার।’

তবে এটা একপ্রকার নিশ্চিত বুধবার বিমান ধরলেও লিটন খেলতে পারবেন না এশিয়া কাপের প্রথম ম্যাচ। মূলত দলের সঙ্গে যোগ দিয়ে পরবর্তী ম্যাচের প্রস্তুতি নিতেই শ্রীলঙ্কায় যাবেন তিনি।

বিসিবি সূত্রের খবর এখন পর্যন্ত বিকল্প ওপেনার পাঠানোর কোনো পরিকল্পনা নেই। লিটন প্রথম ম্যাচের আগে ফিট না হলে ওপেন করানো হবে নবাগত তানজিদ হাসান তামিম ও নাঈম শেখকে দিয়ে।

বুধবার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় মাঠে গড়াবে এশিয়া কাপ। পাকিস্তানের মুলতানে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে নেপাল ও স্বাগতিক পাকিস্তান। পরের দিন বৃহস্পতিবার (৩১ আগস্ট) একই সময়ে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টাইগারদের পরের ম্যাচ ৩ সেপ্টেম্বর পাকিস্তানের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here