মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশি আটক

0
105

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বৈধতার যাচাইকরণ প্রক্রিয়া সময়সীমা শেষ হওয়ার আগেই ইমিগ্রেশন পুলিশের অভিযানে ১৩৪ বাংলাদেশিসহ ২৩২ জন অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ।
মালয়েশিয়ায় সাঁড়িাশি অভিযানে ২৩২ অভিবাসীকে আটক করেছে দেশটির পুলিশ। ছবি: সংগৃহীত

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে দেশটির মেলাকা রাজ্যের তিয়াং দুয়া এলাকার একটি নির্মানাধীন ভবনে টানা চার ঘণ্টার অভিযানে ২৪ থেকে ৭০ বছর বয়সী ২৩২ জনকে বিভিন্ন অভিবাসন সংক্রান্ত অপরাধে আটক করা হয়। এ অবস্থায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে প্রবাসীদের মধ্যে।

পুলিশ জানায়, অভিযানে প্রথমে ৩৫৬ জন বিদেশিকে তল্লাশি করে ২৪ থেকে ৭০ বছর বয়সী ২৩২ জনকে বিভিন্ন অভিবাসন সংক্রান্ত অপরাধে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ১৩৪ জন বাংলাদেশি ছাড়াও ৮৪ জন ইন্দোনেশীয়, ৩ জন মিয়ানমার ও একজন পাকিস্তানি নাগরিক রয়েছে।

অভিযানে পুত্রজায়া, মেলাকা এবং নেগেরি সেম্বিলান ইমিগ্রেশন বিভাগ, জাতীয় নিবন্ধন বিভাগ এবং সিভিল ডিফেন্স ফোর্সের ১৬০ জন কর্মকর্তা এই অভিযানে অংশ নেন।

আটককৃতেদর পরবর্তী তদন্তের জন্য দেশটির মাচাপ উম্বু অভিবাসী আটককেন্দ্রে পাঠানো হয়। মালয়েশিয়াজুড়ে ধরপাকড় শুরু হওয়ায় গ্রেফতার আতঙ্কে রয়েছেন শত শত প্রবাসী বাংলাদেশি।

এদিকে, দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি সাইফুদ্দিন নাসুশন ইসমাইল জানিয়েছেন, ২০২২ সাল থেকে চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন অপরাধে মোট ৫৮ হাজার ৫০৮ জন অবৈধ অভিবাসী এবং ৮৭১ জন নিয়োগকর্তাকে আটক করা হয়েছে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here