১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

0
162

চাকরির বর্ণনা : ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (18th Teacher Registration Job Circular 2023) প্রকাশিত হয়েছে। এনটিআরসিএ নিয়োগটি তাদের www.ntrca.gov.bd অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত করেছে ০২ নভেম্বর ২০২৩ তারিখে। ৮১ ক্যাটাগরিতে লােক নিয়ােগ দেওয়া হবে। ১৮ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৩ আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পাবে আবেদন শুরু হবে ০৯ নভেম্বর ২০২৩ তারিখ হতে। এই পােস্টের মাধ্যমে আমরা অষ্টাদশ শিক্ষক নিবন্ধন নিয়োগ ২০২৩ সার্কুলারটির আবেদন যোগ্যতা, অনলাইনে আবেদন ফরম পূরণ করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন 18th Teacher Registration Exam Circular 2023 -এর আলােকে বিস্তারিত জেনে আসি।

আপনি কি ১৮তম শিক্ষক নিয়োগ নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন । আমরা এই সাইটে নিয়মিত চলমান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। তাই আপনি যদি ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে পারেন। এখানে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন সবার আগে এক সাথে। সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়।

 

১৮ তম শিক্ষক নিবন্ধন চাকরির বিজ্ঞপ্তি ২০২৩
এক নজরে অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

প্রতিষ্ঠানের নাম: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)
নিয়োগ প্রকাশের তারিখ: ০২ নভেম্বর ২০২৩
পদের সংখ্যা: ————
বয়সসীমা: ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা: ৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ
চাকরির ধরন: সরকারি
অফিসিয়াল ওয়েব সাইট: www.ntrca.gov.bd
আবেদনের শুরু তারিখ: ০৯ নভেম্বর ২০২৩
আবেদনের শেষ তারিখ: ৩০ নভেম্বর ২০২৩
আবেদনের মাধ্যম: অনলাইনে
নিয়োগ প্রকাশের সূত্র: অফিসিয়াল ওয়েবসাইট
আবেদনের ঠিকানা: http://ntrca.teletalk.com.bd/

 

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (সংক্ষেপে এনটিআরসিএ নামে বেশি পরিচিত) হল বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীন একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে যোগ্য ও দক্ষ শিক্ষক নিয়োগের লক্ষ্যে দেশব্যাপী প্রতিযোগিতামূলক শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের মাধ্যমে মেধাভিত্তিক শিক্ষক বাছাই নিশ্চিত করে থাকে। বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চাকরিটি অন্যতম। এনটিআরসিএ চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। এনটিআরসিএ বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার ২০২৩
বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি এবং সকল প্রকার চাকরির খবর সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। এই পোস্টের মাধ্যমে ১৮তম শিক্ষক নিয়োগ নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি এনটিআরসিএ চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো-

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার ২০২৩: সম্প্রতি ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার ২০২৩ প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ৮১ ক্যাটাগরিতে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার ২০২৩ প্রকাশ হয়েছে। দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের নিবন্ধন ও প্রত্যয়নের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) কর্তৃক আয়োজিত অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৩-তে অংশগ্রহণ ইচ্ছুক প্রার্থীগণকে http://ntrca.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রদত্ত ফরমে আবেদন করতে হবে।

প্রার্থীদের প্রথম ধাপে প্রিলিমিনারি টেস্ট গ্রহণ করা হবে। প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

১। স্কুল পর্যায়- ৫৭টি
২। স্কুল পর্যায় ২ -৫৬
৩। কলেজ পর্যায়-৫০টি

১৮ তম শিক্ষক নিবন্ধন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
আবেদনের শুরু সময় : ০৯ নভেম্বর ২০২৩ তারিখ সকাল ০৯ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময় : ৩০ নভেম্বর ২০২৩ তারিখ রাত ১২ টা পর্যন্ত আবেদন করা যাবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন নতুন জব সার্কুলার
Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here