অন্যায়ভাবে পণ্যের দাম বাড়ালে কঠোর অবস্থানে যাবে সরকার

0
82

অতি মুনাফার লোভে কেউ অন্যায়ভাবে নিত্যপণ্যের দাম বাড়ানোর চেষ্টা করলে সরকার তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।
সরকার সাধারণ মানুষের কষ্টের কথা বিবেচনা করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নাগালে রাখার চেষ্টা করছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

সরকার সাধারণ মানুষের কষ্টের কথা বিবেচনা করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নাগালে রাখার চেষ্টা করছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

শনিবার (২৭ জানুয়ারি) টাঙ্গাইল ও মানিকগঞ্জের যমুনা তীরবর্তী এলাকায় নদীভাঙন রোধে জিও ব্যাগ ভরাটকাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছেন। তার নির্দেশনা অনুযায়ী বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ সমন্বয় করে কাজ করছে।

করোনা মহাসংকটের পর ইউক্রেন-রাশিয়া এবং ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধের কারণে পণ্য পরিবহনে জাহাজ চলাচল বিঘ্নিত হওয়ায় সারাবিশ্বে দ্রব্যমূল্য বেড়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এর প্রভাব দেশেও পড়েছে। সরকার সাধারণ মানুষের কষ্টের কথা বিবেচনা করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নাগালে রাখার চেষ্টা করছে।
আহসানুল ইসলাম আরও বলেন, ‘সরকার ব্যবসায়ীদের সবধরনের সুযোগসুবিধা নিশ্চিত করবে। তবে কেউ অন্যায়ভাবে অতি মুনাফার লোভে দাম বাড়ানোর চেষ্টা করলে সরকার তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।’

আসন্ন রমজান মাসে চিনি-তেল এবং খেজুরসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, পবিত্র রমজান মাসে বিশ্বের সব মুসলিম দেশ পণ্যের দাম কমিয়ে দেয়, আর আমরা বাড়িয়ে দেই। এই প্রবণতা থেকে ব্যবসায়ীদের বের হয়ে আসতে হবে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here