আর্জেন্টিনার সমর্থকদের উদ্যোগে সুবর্ণচরে চলছে গাছের চারা বিতরণ উৎসব

0
279

কামাল চৌধুরী :

লাল সবুজের প্রিয় বাংলাদেশ সাজাতে নোয়াখালীর সুবর্ণচরে চলছে সপ্তাহে ব্যাপী গাছের চারা বিতরণ ও রোপন উৎসব। আর্জেন্টাইন সমর্থকদের উদ্যোগে চলছে এ উৎসব। ৩৬ বছর পর এবার আর্জেন্টিনার অতি কাঙ্খিত বিশ্বকাপ জয় উপলক্ষে ৩৬ হাজার চারা বিতরণ করতে এ উৎসব আয়োজন করা হয়।

বুধবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার চরবাটা খাসের উচ্চ বিদ্য্যালয় প্রাঙ্গণে এই সব চারা বিতরণ করা শুরু হয়। ২৪ জানুয়ারী পর্যন্ত এ উৎসব চলবে।

চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু অসীম কুমার দাসের সভাপতিত্বে সানজিদা ফেরদৌস দিবা আর্জেন্টিনা পাঁড় সমর্থকের সৌজন্যে চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. সাইফুল ইসলাম সুমন, চর আমান উল্যাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন, চরবাটা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন,
মিডিয়া ব্যক্তিত্ব অনুপম ফকির, বৃক্ষ প্রেমী মো. সাখাওয়াত উল্যাহ প্রমুখ।

উল্লেখ্য, সাদার শুভ্রতা আর নীল বেদনা বুকে ধারণ করেও ভালোবাসায় অটল থাকার প্রতীক আর্জেন্টিনার সমর্থকদের আয়োজনে ‘গাছ লাগান পরিবেশ বাঁচান “এই স্লোগানকে হৃদয়ে ধারণ করে সাত দিন ধরে ৩৬ হাজার গাছের চারা রোপন ও বিতরণ উৎসব চলবে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here