নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্ট পররাষ্ট্রমন্ত্রী

0
99

চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভোট দিয়েছেন সিলেট নগরীর বন্দর বাজার এলাকার দুর্গাকুমার সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে।

রোববার (৭ জানুয়ারি) সকাল ১০টায় ভোট দেয়া শেষে গণমাধ্যমকে তিনি জানান, ভোটারের উপস্থিতি কম হলেও পরিবেশ সন্তোষজনক।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। টানা ছুটির কারণে ভোটারদের উপস্থিতি কিছুটা কম হতে পারে। তবে ভোটের পরিবেশ সন্তোষজনক।’
নৌকাকে ভোট দিলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে মন্তব্য করে এ সময় তিনি সবাইকে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

ভোটার উপস্থিতি কম হলেও বিষয়টি নেতিবাচক হিসেবে দেখছেন না মোমেন। যুক্তরাষ্ট্রের উদাহরণ টেনে মন্ত্রী বলেন, ‘গত সিলেট সিটি নির্বাচনে ৪৬ শতাংশ ভোট পড়েছিল। এটি ভালো। আর আমেরিকার নির্বাচনের একবার এসেছে ৩৮ এবং আরেকবার এসেছে ৪৪ শতাংশ। সিলেটের অন্য প্রার্থীরা তাদের মতো প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ৷ তারাও মাঠে রয়েছে। ভোটার উপস্থিতির ব্যাপারে আমি আশাবাদী।’

সিলেট-১ আসনে নেই আওয়ামী লীগের কোনো স্বতন্ত্রপ্রার্থী। এ আসনে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে লড়ছেন সম্মিলিত সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী আব্দুল বাসিত (ছড়ি), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী ইউসুফ আহমদ (আম), ইসলামী ঐক্যজোটের প্রার্থী ফয়জুল হক (মিনার) ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. সোহেল আহমদ চৌধুরী (ডাব)।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here