টানা ৫ দিনের ছুটিতে দেশ

0
109

চাঁদ দেখা সাপেক্ষে বুধবার (১০ এপ্রিল) বা বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে। তবে টানা পাঁচ দিনের সরকারি ছুটি বুধবার থেকে শুরু হচ্ছে। খুলবে ১৫ এপ্রিল।

মন্ত্রিপরিষদ সূত্রে জানা যায়, এবার বুধ, বৃহস্পতি ও শুক্রবার (১০, ১১ ও ১২ এপ্রিল) ঈদুল ফিতরের ছুটি। এরপর শনিবার (১৩ এপ্রিল) সাপ্তাহিক ছুটি। পরদিন রোববার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষের ছুটি। অর্থাৎ ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি কাটাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। ছুটি শেষে ফের অফিস শুরু হবে ১৫ এপ্রিল।

এদিকে, ঈদের ছুটির আগে ৫ ও ৬ এপ্রিল শুক্র ও শনিবার। ৭ এপ্রিল (সোমবার) শবে কদরের বন্ধ ছিল। মাঝে ৮ ও ৯ এপ্রিল দুদিন কর্মদিবস ছিল সরকারি চাকরিজীবীদের।

তবে অনেকেই ৮-৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়েছেন বলে সচিবালয় সূত্রে জানা গেছে। ফলে তারা ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন।

যারা বাড়তি দুদিনের ছুটি নেননি, তাদের ঈদ এবং পহেলা বৈশাখের ছুটি মিলিয়ে পাঁচ দিনের ছুটি কার্যকর হচ্ছে বুধবার ১০ এপ্রিল থেকে।

এদিকে এ বছর সংবাদপত্রে ছুটি থাকছে টানা ৬ দিন। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। এ কারণে ১০ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত দেশে কোনও সংবাদপত্র প্রকাশিত হবে না। তবে বিশেষ ব্যবস্থাপনায় দেশের অনলাইন গণমাধ্যম ও টেলিভিশনগুলো খোলা থাকছে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here