শিক্ষার মান উন্নয়নে সহযোগিতার আশ্বাস এডিবির

0
58

বাংলাদেশের কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা, শিক্ষক প্রশিক্ষণ ও শিক্ষার মান উন্নয়নে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে বাংলাদেশে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। গতকাল রোববার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশে এডিবির কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিংয়ের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সচিবালয়ে শিক্ষামন্ত্রীর দপ্তরে মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আশ্বাস দেয়।

এডিবির পক্ষ থেকে বলা হয়েছে, কারিগরি ও সাধারণ ধারার মধ্যে কার্যকর সমন্বয় সাধনের মাধ্যমে একটি অন্তর্ভুক্তিমূলক ও গতিশীল শিক্ষা ব্যবস্থাপনা গড়ে তুলতে এশীয় উন্নয়ন ব্যাংক বাংলাদেশের পাশে থাকবে। এ সময় শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকার গতানুগতিক শিক্ষাক্রমের পরিবর্তে একটি দক্ষতা নির্ভর ও শিক্ষার্থীদের অংশগ্রহণভিত্তিক শিক্ষাক্রম চালু করেছে। তিনি আরও বলেন, নতুন শিক্ষাক্রম দেশীয় ও আন্তর্জাতিক বাজার চাহিদা মোকাবিলা করে কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

মহিবুল হাসান চৌধুরী বলেন, নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে এশীয় অঞ্চলের দেশগুলোর শিক্ষণ-শিখন অভিজ্ঞতা বিনিময় করতে এডিবি ভূমিকা রাখতে পারে। এডিবির কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং বলেন, বাংলাদেশের সম্ভাবনাময় জনসংখ্যাকে মানবসম্পদে রূপান্তর করতে নতুন শিক্ষাক্রম সহায়ক হবে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here