ভোট বর্জন নয়, ভোটাররা বিএনপিকেই বর্জন করেছে: কাদের

0
109

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বলেছিল ভোট বর্জন করতে। তবে আজ ভোটাররা ভোট উৎসবের মধ্য দিয়ে বিএনপিকে বর্জন করেছে। বিপুল উৎসাহ-উদ্দীপনায় স্বতঃস্ফূর্তভাবে ভোটারের উপস্থিতি প্রমাণ করে নাশকতার বিরুদ্ধে বাংলাদেশ।

রোববার (৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে নোয়াখালী-৫ আসনের নৌকার প্রার্থী ও ভোটার হিসেবে কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার বড় রাজাপুর এলাকার উদয়ন প্রি ক্যাডেট একাডেমি কেন্দ্রে ভোট দিয়ে এসব কথা বলেন তিনি। ভোট দেয়ার আগে তিনি বসুরহাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বড় রাজাপুর নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে মা-বাবার কবর জিয়ারত করেন।

ওবায়দুল কাদের বলেন,
বাধা দিয়ে নির্বাচন ঠেকানো যায় না। নির্বাচনবিরোধীরা আন্দোলনেও ব্যার্থ হয়েছে, ট্রেনে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেও ওরা পরাজিত হবে। তিনি আরও বলেন, শীত উপেক্ষা বিপুল সংখ্যক নারী ও পুরুষ উৎসবমুখর পরিবেশে এসে ভোট দিচ্ছেন। তা দেশি-বিদেশি পর্যবেক্ষক, সাংবাদিকরাও দেখতে পাচ্ছেন।

নৌকার সঙ্গে স্বতন্ত্রের লড়াইকে গণতন্ত্রের সৌন্দর্য উল্লেখ করে তিনি বলেন, সবাই প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটারের দ্বারে দ্বারে গেছেন। ভোটার তার পছন্দের প্রার্থী নির্বাচিত করবেন। যার জনপ্রিয়তা রয়েছে তিনি নির্বাচিত হবেন। নির্বাচন হচ্ছে গণতন্ত্রের প্রাণ।

তিনি বিদেশি নির্বাচন পর্যবেক্ষকদের উদ্দেশে বলেন,
বিএনপি নির্বাচন নিয়ে দেশ-বিদেশে অপপ্রচার করেছিল। আজ নিশ্চয়ই সরেজমিন প্রমাণ পাবে। কী সত্য কী মিথ্যা। ভোটাররা সকল অপপ্রচার নাশকতা ষড়যন্ত্রের কঠিন জবাব দিচ্ছে।

এরপর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সকাল ১০টা ৫৭ মিনিটে পশ্চিম সিরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, বেলা ১১টা ৩ মিনিটে ভূঞারহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও ১১টা ২০ মিনিটে কবিরহাট সরকারি কলেজ কেন্দ্রে যান। এ সময় ভোটাররা লাইন ছেড়ে নেতার কাছে ছুটে আসেন। তিনি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শান্তিপূর্ণভাবে ভোট দেয়ার আহ্বান জানান। পরে দুপুর ১২টার দিকে ঢাকার উদ্দেশে রওনা দেন কাদের।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here