ইমরান খানের মনোনয়নপত্র বাতিল

0
121

পাকিস্তানের আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে পারবেন না ইমরান খান। শনিবার (৩০ ডিসেম্বর) তার মনোনয়নপত্র বাতিল করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন।

টাইসম অব ইন্ডিয়ার খবরে বলা হয়, নিজ শহর মিনাওয়ালী থেকে জাতীয় নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফের নেতা ইমরান খান। কিন্তু নিজ শহর থেকে দাখিলকরা মনোনয়নপত্র প্রত্যাখ্যান করেছে দেশটির নির্বাচন কমিশন।

চলতি বছরের আগস্টে সাইপার মামলায় অভিযুক্ত ইমরান বর্তমানে কারাগারে আছেন। ইমরানের বিরুদ্ধে অভিযোগ, মার্চে পাকিস্তানে ওয়াশিংটন দূতাবাস থেকে পাঠানো একটি কূটনৈতিক তারবার্তা ফাঁস করেন তিনি।

যদিও সুপ্রিম কোর্ট একটি লিখিত অর্ডারে জানিয়েছিল, তারা এমন কোনো অপরাধমূলক উপাদান খুঁজে পায়নি যা থেকে প্রমাণ হয় ইমরান খান রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁস করেছেন।

২০২২ সালের এপ্রিলে প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই হয়রানিমূলক নানা ঘটনার মুখোমুখি হতে হয়েছে সাবেক এই ক্রিকেটারকে।

পাঞ্জাবের রাজধানী লাহোরের এনএ-১১২ ও নিজ শহর মিয়ানওয়ালির এনএ-৮৯ নির্বাচনী এলাকা থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ইমরান খান। উভয় আসনে তার মনোয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here