জাতীয় শোক দিবস উপলক্ষে সুবর্ণচরে আলোচনা সভা ও দোয়া মাহফিল

0
294

ইব্রাহিম খলিল শিমুল।।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নোয়াখালী সুবর্ণচরে সুবর্ণচর ইকো রিসোর্ট এন্ড ট্যুরিজম এর আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

শনিবার (৬ আগস্ট) বিকালে চরজুবলী ইউনিয়নের পশ্চিম চর জুবিলি গ্রামে অবস্থিত সুবর্ণচর ইকো রিসোর্ট সেন্টারে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট জসিম এর সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সভাপতি, স্পিকার মরহুম আব্দুল মালেক উকিল এর সুযোগ্য সন্তান বাহার উদ্দিন খেলনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চরজব্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওমর ফারুক।

এসময় আরো বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীজানুর রহমান দীপক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী দেলোয়ার হোসেন রাজু চৌধুরী, আব্দুল হক চৌধুরী, মাহবুবুর রহমান, বেলাল হোসেন, আনোয়ার হোসেন, নুর আলম জিকু, হাজী মোজাম্মেল হোসেনসহ, সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, আওয়ামলীলীগ ও যুবলীগের নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘১৯৭৫ সালের এই দিনে আমরা আমাদের জাতির পিতাকে হারিয়েছি। তিনি যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে সোনার বাংলায় রূপান্তর করতে চেয়েছিলেন। এর আগেই ঘাতকদের নির্মম বুলেটে তাঁকে শাহাদাৎ বরণ করতে হয়।

‘বঙ্গবন্ধুর কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, ‘তিনি অত্যান্ত সৎ, উদার, দেশপ্রেমিক, সাহসী ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মহান ব্যক্তিত্ব ছিলেন। সাধারণ মানুষের ভাগ্যন্নয়নের সংগ্রামে তিনি মৃত্যু, জেল, জুলুমকে কখনও ভয় পাননি। মানুষের মুখ দেখেই তার দুঃখ দুর্দশা বুঝে যেতেন তিনি। মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন।’

বক্তারা আরও বলেন, ‘এবার ১৫ আগস্ট আমাদের মাঝে ভিন্ন প্রেক্ষাপটে এসেছে। আমাদের প্রত্যয় হোক-১৫ই আগস্ট কে শুধু আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে আমাদের শিক্ষা নিতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের মাধ্যমে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত এক সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here