টস জিতে প্রথমে ব্যাটিংয়ে বাংলাদেশ, দীপুর অভিষেক

0
106

বিশ্বকাপ ব্যর্থতা ভুলে মঙ্গলবার (২৮ নভেম্বর) দুই-ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে টস জিতেছেন টাইগার অধিনায়ক নাজমুল শান্ত। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বিশ্বকাপের পর বাংলাদেশ ও নিউজিল্যান্ড টেস্ট সিরিজটাতে তেমন কোন আগ্রহ নেই কারো। যদি না অঘটন কিছু ঘটে যায়। এদিকে বাংলাদেশ দলে নেই মাহমুদউল্লাহ, সাকিবের মতো খেলোয়াড়রা। দলে শান্তর উপর ভরসা রেখেই মাঠে নেমেছে টাইগাররা।

আর বিশ্বকাপে বাংলাদেশ দলের হতাশাজনক পারফরমেন্সের কারণে সমর্থকরাও তেমনটা আগ্রহ দেখাচ্ছে না এই সিরিজ নিয়ে। তবে বিশ্বকাপ ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়াতে আদর্শ এক সিরিজ হতে পারে বাংলাদেশের জন্য।

এদিকে স্পিন নির্ভর দল নিয়ে বাংলাদেশে এসেছে কিউইরা। দক্ষিণ এশিয়ার কন্ডিশন যেমন-ই হোক, এখানে যে স্পিনটাই বেশি ধরে তাই মাথায় রেখেছে নিউজিল্যান্ড। ফলে দলে রয়েছে পাঁচ স্পিনার। যদিও একাদশে তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছে কিউইরা।

বাংলাদেশ একাদশ
জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, শাহাদাত হোসেন দীপু, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদী মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ
ডেভন কনওয়ে, টম ল্যাথাম, কেইন উইলিয়ামসন, টম ব্লান্ডেল, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, টিম সাউদি (অধিনায়ক), ইশ শোধি ও এজাজ প্যাটেল।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here