দেবে যাচ্ছে সোনাপুর- চেয়ারম্যান ঘাটের মহাসড়ক

জনমনে আতংক, বড় ধরনের দূর্ঘটনার আশংকা

0
486

সুবর্ণবার্তা প্রতিবেদক।।

সোনাপুর জিরো পয়েন্ট হতে হারিছ চৌধুরী বাজার হয়ে হাতিয়া চেয়ারম্যান ঘাট পর্যন্ত নব নির্মিত এই সড়কটি সুবর্ণচর এবং দ্বীপ হাতিয়ার অসংখ্য মানুষ এবং তাদের বহনকারী যানবাহনের চলাচলের একমাত্র প্রধান সড়ক।

এই সড়কটি হাতিয়া ও সুবর্ণচরের মানুষদের জেলা সদর হয়ে দেশের অন্যান্য এলাকায় গমনের একমাত্র প্রধান সড়ক। দীর্ঘ অপেক্ষা,অবর্ণনীয় কষ্ট এবং যন্ত্রণার অবসান ঘটিয়ে এই সড়কটি আশার আলো হয়ে স্বপ্ন জাগিয়েছিল এ অঞ্চলের মানুষের মনে। কিন্ত দুঃখজনক হচ্ছে গত বেশ কিছুদিন যাবত অনবরত অতিবৃষ্টির ফলে সড়কটির অসংখ্য জায়গায় বড় বড় ফাঁটল সৃষ্টি হয়েছে।

বিশেষ করে চরবাটা সওদাগর হাট হতে চেয়ারম্যান ঘাট পর্যন্ত সড়কটির উভয় পাশে এধরনের অসংখ্য ফাঁটল পরিলক্ষিত হচ্ছে। হারিছ চৌধুরী বাজার হতে মান্নান নগর চৌরাস্তা পর্যন্ত ও এধরণের ফাঁটল তৈরী হয়েছে। যেকোন মুহুর্তে এসব ফাঁটলে হতে পারে দুর্ঘনা। সড়কটি ধ্বসে যেতে পারে যে কোনো সময়। আর এ কারণে যে কোন মুহুর্তে এ সড়কটি মানুষ এবং যাবহন চলাচলের অনপোযুগী হয়ে পড়তে পারে।

বর্ষা শুরু হতে না হতেই রাস্তাটিতে এ ধরণের ফাঁটল ধরায় জনমনে ক্ষোভ ও আতংক বিরাজ করছে।

সরজমিনে পরিদর্শনে গিয়ে এলাকার মানুষদের সাথে কথা বলে তাদের এসব ক্ষোভের বিষয়ে জানা যায়। তারা বলেন এসড়কটি আমাদের যোগাযোগ এবং চলাচলের একমাত্র প্রদান সড়ক। প্রতিদিন হাজার হাজার মানুষ, যানবাহন এ সড়ক দিয়ে চলাচল করে অথচ এটি নির্মান কাজ শেষ হতে না হতেই ফাঁটল তৈরী হওয়ার জন্য তারা এর নির্মান ত্রুটিও অনিয়মের কথা বলে ক্ষোভ প্রকাশ করেন।এবং তারা দাবী করেন অনতিবিলম্বে এর ফাঁটল রোধ করে সড়কটিকে ধ্বসে যাওয়ার হাত থেকে রক্ষা করার। জনগণ আশা প্রকাশ করে বলেন, আশা করি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনায় নিয়ে দ্রুত কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করবেন।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here