নোয়াখালীতে জামাইকে পুড়িয়ে হত্যার অভিযোগ, শ্বশুর-শাশুড়ি গ্রেপ্তার

0
87

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে শ্বশুরবাড়িতে জামাইকে পুড়িয়ে হত্যার অভিযোগ ওঠেছে। এ ঘটনায় শ্বশুর-শাশুড়িকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত আফছার উদ্দিন (৪০) জেলার সুবর্ণচর উপজেলার চরমজিদ গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে।

বুধবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। এর আগে, মঙ্গলবার (১৪ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার চরকিং ইউনিয়নের দক্ষিণ চরঈশ্বর রায় গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৬ বছর আগে হাতিয়ার চরকিং ইউনিয়নের দক্ষিণ চরঈশ্বর রায় গ্রামের গিয়াস উদ্দিনের বড় মেয়ে ইয়াসমিন আক্তারকে পারিবারিকভাবে বিয়ে করেন আফছার। বিয়ের পর সে তার স্ত্রীকে নিয়ে জীবিকার তাগিদে চট্টগ্রাম থাকতেন। শ্বশুর-শাশুড়ির সঙ্গে ধারের টাকা নিয়ে আফছারের দীর্ঘদিন মনোমালিন্য চলছিল।

গত সোমবার চট্টগ্রাম থেকে তার শ্বশুরবাড়িতে আসেন আফছার। তখন সে তার পাওনা টাকা দাবি করেন।

জানা যায়, ভিকটিমের শ্বশুর-শাশুড়ি চৈত্র মাসে তার পাওনা টাকা পরিশোধ করবে বলবে জানায়। একপর্যায়ে মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে শ্বশুরবাড়িতে রহস্যজনকভাবে অগ্নিদগ্ধ হন আফছার। এতে তার শরীরের ৯০-৯৫ শতাংশ পুড়ে যায়। অভিযোগ রয়েছে, ওই সময় শ্বশুরের পরিবারের সদস্যরা তাকে বাঁচানোর চেষ্টা করেনি। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

পুলিশ জানায়, এ ঘটনায় প্রথমে একটি সাধারণ ডায়েরি (জিডি) নেওয়া হয়েছে। নিহতের স্বজনরা মামলা করার জন্য থানায় এসেছে। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী পুলিশ সুপার (হাতিয়া সার্কেল) আমান উল্লাহ বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় শ্বশুর-শাশুড়িসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ধারনা করা হচ্ছে শ্বশুর-শাশুড়ির কাছে পাওনা টাকার জের ধরে এ ঘটনা ঘটেছে। শ্বশুর-শাশুড়িসহ পরিবারের অন্য সদস্যরা জামাইয়ের শরীরে আগুন দিয়েছে কিনা তা আমরা খতিয়ে দেখতেছি।’

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here