বিপিএল ড্রাফটে যে ৩ তারকা ক্রিকেটার দল পাননি

0
147

আগামী বছরের শুরুর দিকে দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর মাঠে গড়াবে। এজন্য বেশ আগে থেকেই দল গোছানো শুরু করেছে অংশগ্রহণকারী ৭ দল। তবে আসন্ন বিপিএলের প্লেয়ার ড্রাফটে দলই পেলেন না ৩ তারকা টাইগার ক্রিকেটার। তারা হলেন- মোহাম্মদ আশরাফুল, সাব্বির রহমান ও মুমিনুল হক।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর এক পাঁচতারকা হোটেলে বিপিএলের দশম আসরের খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হয়। এবারের আসরের প্লেয়ার্স ড্রাফটে সাতটি ক্যাটাগরিতে দেশি ক্রিকেটার ছিলেন ২০৩ জন। প্লেয়ার ড্রাফটে এদিন মোট চারটি রাউন্ডের আট ডাকে নাম ঘোষণা করা হয় দেশি ক্রিকেটারদের। নিলামে দেশের প্রায় অধিকাংশ তারকা ক্রিকেটার দল পেলেও দল পাননি তারা।

মোহাম্মদ আশরাফুলকে বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টার বলা হয়। ফিক্সিং কাণ্ডে জড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনানুষ্ঠানিকভাবে বিদায় হয়ে গেছে তার। কিন্তু আগেই জানিয়েছিলেন এবারের বিপিএলে খেলতে চান তিনি। প্রাথমিক ড্রাফটে তার সেই আশা পূরণ হয়নি।

অন্যদিকে ফর্মহীনতায় জাতীয় দল থেকে ছিটকে গেছেন এক সময়ের হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমান। সর্বশেষ বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে খেলা এই ক্রিকেটার ব্যাটে আলো ছড়াতে পারেননি। সেই ধারাবাহিকতায় আসন্ন বিপিএলের জন্য কোনো দল পাননি তিনি।

আশরাফুল-সাব্বিরের মতো একই পরিণতি সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুলেরও। গত আসরে কোনো দল না পাওয়া বাঁহাতি এই ব্যাটারের এবারও কোনো দলে সুযোগ মেলেনি। অবশ্য পরবর্তীতে কোনো ফ্র্যাঞ্চাইজি চাইলে তাদের দলে ঢোকার সুযোগ রয়েছে।

বিপিএলের দশম আসরের পাঁচ ক্যাটাগরিতে ৪৪৮ জন বিদেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছে। প্লেয়ার ড্রাফটে অংশ নেন রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, দুর্দান্ত ঢাকা ও খুলনা টাইগার্স।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here