বিশ্বকাপে না খেলার হুমকি সাকিব-তামিমের

0
159

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আসন্ন বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোকে তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার দিন বেধে দিয়েছে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। ডেডলাইনের আগের দিন মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেটি শেষ হওয়ার পর বা ম্যাচের মাঝপথেই ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার কথা ছিল টিম ম্যানেজমেন্টের।

এমন সময় আলোচনার মূল কেন্দ্রবিন্দুতে থাকার কথা ছিল বিশ্বকাপের স্কোয়াড। কিন্তু সবার নজর বিশ্বকাপের দল ঘোষণার ঠিক আগ মুহূর্তে নিজের দিকে নিয়ে গিয়েছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল।

বিশ্বকাপে খেলার বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) রীতিমতো শর্ত জুড়ে দিয়েছেন বাঁহাতি এই ব্যাটার।

জানা গেছে বিশ্বকাপের সবগুলো ম্যাচে খেলতে অস্বীকৃতি জানিয়েছেন দেশসেরা এই ওপেনার। পিঠের ইনজুরি কাটতে থাকলেও এখনও সেটি পুরোপুরি সারেনি। পিঠে ফের অস্বস্তি বোধ করার নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বিশ্রাম নেন তিনি।

আর সেই ইনজুরির জের ধরেই এবারে বোর্ডকে রীতিমতো নীতিমালা বেধে দিয়েছেন তামিম। বিশ্বকাপে সেমিফাইনালের আগ পর্যন্ত বাংলাদেশকে খেলতে হবে ৯টি ম্যাচ। কিন্তু তামিম বিশ্বকাপের আগেই সাফ জানিয়ে দিলেন তাকে শতভাগ ফিট হিসেবে না ধরেই রণপরিকল্পনা সাজাতে। আর আসন্ন বিশ্বকাপে কোনমতেই তিনি খেলবেন না পাঁচটির বেশি ম্যাচ।

তামিমের এই কথার জের ধরে মুহূর্তেই সরগরম হয়ে ওঠে ক্রিকেট পাড়া।

সাবেক ওয়ানডে অধিনায়কের এমন সিদ্ধান্ত বেশ চটে যান বর্তমান দলপতি সাকিব আল হাসান। বোর্ডের একটি বিশ্বস্ত সূত্রের মাধ্যমে জানা গিয়েছে ইতোমধ্যেই বোর্ড সভাপতির কাছে সাকিব বলেছেন যে তামিম যেমনটা বলেছেন তেমনটা যদি করেন তাহলে বিশ্বকাপে খেলবেন না দেশের ক্রিকেটের পোস্টার বয়।

বোর্ড সভাপতিকে জানানো সাকিবের এমন সিদ্ধান্তের জের ধরে তামিমও বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত জানিয়ে দেন। যে কারণে দ্বীপাক্ষিক এই স্নায়ু যুদ্ধের অবসান ঘটাতে হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে টাইগার দলপতি সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে সোমবার (২৫ সেপ্টেম্বর) রাত রাত ১২টার দিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে জরুরি সভায় বসেন।

সভা শেষে কি সিদ্ধান্ত নেওয়া হলো সেটি এখনও জানা যায়নি। তবে নতুন মোড় যে আসতে যাচ্ছে সাকিব-তামিম দ্বন্দ্বের ইস্যুতে, সেটি অনেকটাই নিশ্চিত। এখন দেখার বিষয় কোথাকার জল কোন পর্যন্ত গড়ায়।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here