ভবিষ্যৎ নিয়ে এখনো ভাবেননি এমবাপ্পে

0
79

ইউরোপিয়ান ফুটবলের দলবদলের বাজারে গত দুই মৌসুম ধরে একজন ফুটবলারকে নিয়েই চলছে টানাপোড়েন। বাকি সবাই, হয় কোন দলে আছেন, অথবা চলে গেছেন। কিন্তু ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার কিলিয়ান এমবাপ্পে দলে থেকেও আলোচনায়, থাকতে না চেয়ে আরও বেশি আলোচনায় থাকছেন। এবার এমবাপ্পে নিজেই তার ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের এক সাময়িকীতে।

ট্রান্সফার মার্কেট খোলার দিন থেকে শুরু করে শেষ সেকেন্ড পর্যন্ত চলে এমবাপ্পে যাবেন রিয়াল মাদ্রিদে, না কি থেকে যাবেন পিএসজিতে এই এক আলোচনা। এবারও তার ব্যতিক্রম নয়। প্রতিদিন নিত্য নতুন খবর আসছে এমবাপ্পে আর রিয়াল মাদ্রিদকে নিয়ে। আর এখানে বড় ভূমিকা রাখছে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন ফ্যান গ্রুপগুলো। তবে, কোন আলোচনায় টিকছে না বেশিক্ষণ।

এবারের ট্রান্সফার মার্কেট খোলার আগেই অবশ্য একটি সাক্ষাৎকারে এমবাপ্পে জানিয়েছেন তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে। যা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রে ছেলেদের মাসিক সাময়িকী ‘জিকিউ’। যদিও ‘জিকিউ’ এমবাপ্পের সাক্ষাৎকারটি নিয়েছিল গত বছরের নভেম্বরে। তবে বুধবার (১৭ জানুয়ারি) তা প্রকাশ করা হয়েছে। বর্তমান ফ্রান্সের অধিনায়ককে নিয়ে আগামীর পরিকল্পনা সাজিয়েছে পিএসজি। তবে এমবাপ্পেকে জিজ্ঞেস করা হয়েছিলো তার সামনের ধাপ নিয়ে।

জবাবে ফরাসি স্ট্রাইকার বলেন, ‘আমি এখনো সিদ্ধান্ত নিইনি। নিজের পছন্দও ঠিক করিনি। এখানে আমার সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ নয়। সর্বশেষ গ্রীষ্মে সভাপতির (পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি) সঙ্গে আমার সে ধরনের চুক্তি হয়েছিল। বলা হয়েছিল, আমরা সব পক্ষের স্বার্থ রক্ষা করে চলব এবং ক্লাবের প্রশান্তি (শৃঙ্খলা) বজায় রাখব।’

ফরাসি স্ট্রাইকারের কথা থেকেই বুঝে নেয়া যাচ্ছে, এখনো কোনো কিছুই নিশ্চিত নয়। তাই এমবাপ্পের ভবিষ্যৎ নিয়ে সংবাদমাধ্যমে নানান গুঞ্জন চলতেই থাকবে।

সময়ের সাথে সাথে ম্যাচের সংখ্যা বাড়ছে। তাতে শঙ্কা জাগছে ফুটবলারদের ইনজুরি নিয়ে। শেষ আন্তর্জাতিক বিরতিতে ইনজুরিতে পড়েছেন- ভিনিসিউস, আর্লিং হলান্ড, মার্কাস রাশফোর্ড, কামাভিঙ্গার মতো বড় বড় সব তারকারা। বর্তমানের ফুটবল যুক্তরাষ্ট্রের বাস্কেটবল লিগের (এনবিএ) মডেল অনুসরণের পথেই হাঁটছে বলে মনে করেন এমবাপ্পে।

পিএসজির স্ট্রাইকার বলেন, ‘মৌসুমে ৭০ ম্যাচ—আমরা এনবিএ মডেলের দিকে যাচ্ছি। ব্যক্তিগতভাবে এত ম্যাচ খেলার বিপক্ষে আমার অবস্থান নয়। তবে আমরা সব সময় নিজের সেরাটা দিতে পারব না এবং সমর্থকদের প্রত্যাশিত পারফরম্যান্সও দেখানো সম্ভব হবে না।’

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here