ভারত-পাকিস্তান লড়াইয়ের ১০ সেকেন্ডের মূল্য ৩৯ লাখ টাকা

0
246

ওয়ানডে বিশ্বকাপের আর বাকি মোটের ওপর আড়াই মাস। ইতোমধ্যেই মেগা এই ইভেন্টের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে আইসিসি। সূচি অনুযায়ী, আগামী ১৫ অক্টোবর আহমেদাবাদে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

ম্যাচটি নিয়ে বিশ্বকাপের সূচি প্রকাশের আগে থেকেই জল কম ঘোলা হয়নি। পাকিস্তানের পক্ষ থেকে বারবার ভেন্যু পরিবর্তন করতে বলা হলেও ভারত এই বিষয়ে কর্ণপাতই করেনি। তবে ম্যাচটি পিছিয়ে যাওয়ার শঙ্কা জেগেছে। ম্যাচের দিন হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব নবরাত্রি হওয়ায় এই বিড়ম্বনার সৃষ্টি হয়েছে।

এদিকে হাইভোল্টেজ এই ম্যাচকে ঘিরে সূচি প্রকাশের আগ থেকেই দর্শকদের ভেতর শুরু হয়েছে উন্মাদনা। কয়েক গুণ বেশি দামে ইতোমধ্যেই বেশির ভাগ হোটেলে রুম বুকিং দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। অনেকে তো শর্তসাপেক্ষে হাসপাতালেও থাকার জায়গা বন্দোবস্ত করেছেন। এ ছাড়া ক্রিকেটপ্রেমীরা আগে থেকেই বুকিং দিয়েছেন আহমেদাবাদের বিমান টিকিট।

সময় যত গড়াচ্ছে, এই ম্যাচ নিয়ে উত্তেজনা ততই বাড়ছে। সেই সঙ্গে বিজ্ঞাপন দাতাদেরও ব্যস্ততা বেড়েছে। আইসিসির আগের ইভেন্টের থেকে হাইভোল্টেজ এই ম্যাচের বিজ্ঞাপন মূল্য বেশ কয়েক গুন বেড়েছে। ভারতের মাটিতে অনুষ্ঠেয় এই ম্যাচের প্রতি ১০ সেকেন্ডের বিজ্ঞাপন মূল্য দাঁড়িয়েছে প্রায় ৩০ লাখ ভারতীয় রুপি (যা বাংলাদেশি টাকায় ৩৯ লাখ)।

ভিন্ন উন্মাদনায় ভরা এই ম্যাচের দিকে তাকিয়ে থাকে শত কোটি দর্শক। মূলত সেই সুযোগটাই কাজে লাগাতে চায় ডিজনি হটস্টার। অন্য ম্যাচের একটি ৩০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য আদর্শ হার ৭ লাখ ভারতীয় রুপি। কিন্তু দুই চিরপ্রতিদ্বন্দ্বীর দর্শকদের উন্মাদনার জন্য বিজ্ঞাপন মূল্য আকাশ ছোঁয়া।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের দাবি, দুই ক্যাটাগরিতে টিভির জন্য স্পনসর প্রত্যাশা করছে সম্প্রচারকারী প্রতিষ্ঠান। টিভির জন্য বিশ্বকাপে কো-স্পনসরকে ১১৮ কোটি রুপি গুনতে হবে। এ ছাড়া অ্যাসোসিয়েট স্পনসরের জন্য ৮৮ কোটি।

এদিকে তিন ক্যাটাগরিতে ডিজনি হটস্টারের ডিজিটাল প্ল্যাটফর্মে স্পনসর করা যাবে। যেখানে কো-প্রেজেন্টিং ১৫০, পাওয়ার্ড বাই ৭৫ ও অ্যাসোসিয়েট স্পনসর হতে ৪০ কোটি রুপি ব্যয় করতে হবে।

অন্যদিকে এই ম্যাচে দর্শকসংখ্যার রেকর্ডও ভেঙে দেবে বলে আশা করা হচ্ছে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা হটস্টারে এক দশমিক ৮ কোটি এবং এশিয়া কাপে এক দশমিক ৪ কোটি দর্শক রেকর্ড করে। তাই এই দুই দলের পূর্বের রেকর্ডও ভেঙে দিবে এমনটায় ভাবনা সম্প্রচারকারী প্রতিষ্ঠানটির।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here