যাদের জনগণের ওপর আস্থা নেই তারা নির্বাচন বানচালের চেষ্টা চালাচ্ছে : শেখ হাসিনা

0
122

যাদের জনগণের ওপর আস্থা নেই তারাই নির্বাচন বানচালের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০ টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘নিয়ম মেনে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। আমরা ভেবেছিলাম অন্যান্য দল নির্বাচনে আসবে। যারা নির্বাচনে এসেছে সবাইকে ধন্যবাদ জানাই। আর যাদের মানুষের ওপর আস্থা নেই, বিশ্বাস নেই তারা নির্বাচন বানচালের চেষ্টা করে যাচ্ছে। অথচ একটা নির্বাচন বানচাল করলে দেশের যে একটা বড় ক্ষতি হয়, তা দুঃখ জনক।’

তিনি বলেন, নির্বাচন বানচাল করার চেষ্টা করতে অগ্নিসন্ত্রাস করলে এর পরিণতি ভালো হবে না। যারা করবে আমাদের দেশের মানুষই তাদের শাস্তি দেবে। দেশের মানুষকে আমি সেই আহ্বানটাই জানাচ্ছি। আমাদের কষ্টের অর্জিত গণতান্ত্রিক ধারাকে কেউ যেন ব্যাহত করতে না পারে, এটাই আমার আহ্বান।

যাদের জনগণের ওপর আস্থা নেই তারা নির্বাচন বানচালের চেষ্টা চালাচ্ছে : শেখ হাসিনা
মনোনয়ন ফরম কিনলেন শেখ হাসিনা
আওয়ামী লীগ এ দেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে জানিয়ে তিনি বলেন, ‘বহু কষ্ট করে দেশে ভোটের অধিকার আমরা প্রতিষ্ঠা করেছি। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর এটা আমরা করতে পেরেছি। মানুষ এখন স্বাচ্ছন্দ্যে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারছে। এটা অব্যহত রাখতে হবে। আর ভোট নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না।’

তিনি আরও বলেন, দেশবাসী ভোট দিয়ে তাদের প্রিয় মানুষকে নির্বাচিত করবে। যারা সংসদে বসবে, আইন পাস করবে, রাষ্ট্র পরিচালনা করবে। কাজে এটা হচ্ছে জনগণের অধিকার। জনগণের অধিকার যারা কাটতে চেষ্টা করবে, জনগণের অধিকার যারা কেড়ে নিতে অগ্নিসন্ত্রাস করবে, জনগণই তাদের প্রতিরোধ করবে।

এর আগে সকাল ১০টার দিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য গোপালগঞ্জ-৩ আসন থেকে মনোনয়ন ফরম কেনেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

শেখ হাসিনার মনোনয়ম ফরম কেনার মধ্য দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here