সুবর্ণচরের সাংবাদিক হানিফ মাহমুদের উপর সন্ত্রাসী হামলা

0
179

কামাল চৌধুরী: কবি, লেখক ও দৈনিক মানব কন্ঠ পত্রিকার সুবর্ণচর উপজেলা প্রতিনিধি হানিফ মাহমুদ সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ঘটনাটি ঘটে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের জাপানী শেল্টার সংলগ্ন দোকানে। আহত সাংবাদিক ও স্থানীয় লোকজন জানান, দীর্ঘ পাঁচ বছর পূর্বে সাংবাদিক হানিফ মাহমুদের নেতৃত্বে সুবর্ণ বন্ধু সমবায় সমিতি (লিঃ)প্রতিষ্ঠিত হয়। শুরু থেকে দীর্ঘদিন হানিফ মাহমুদ এ সমিতির সভাপতি ছিলেন। বর্তমানে সে সদস্য হিসেবে আছেন। সাম্প্রতিক সময়ে উক্ত সমিতির বর্তমান সেক্রেটারি দেলোয়ার, সভাপতি মাষ্টার সেকান্দর ও ক্যাশিয়ার শাহীন সহ কতিপয় ব্যক্তি পরষ্পর যোগসাজশে সমিতির অর্থ সম্পদ আত্মসাতের পায়তারা শুরু করে। ফলে এই সব অনিয়মের বিরুদ্ধে সাংবাদিক হানিফ কথা বলায় ক্ষিপ্ত হয়ে উঠে দেলোয়ার ও তার সাঙ্গ পাঙ্গরা। তারা বিভিন্ন সময় এসব বিষয়ে বাড়াবাড়ি না করতে হানিফ মাহমুদকে হুমকি দমকি প্রদান করে আসছিল।

ঘটনার দিন সুবর্ণচর উপজেলা সহকারি সমবায় অফিসার নুরবীর পরামর্শে এবং তার উপস্থিতিতে উক্ত সমিতির হিসাব চাওয়ায় সন্ত্রাসী দেলোয়ার তার সহযোগীদের নিয়ে হঠাৎ অতর্কিতভাবে লোহার রড় এবং ধারালো অস্ত্র নিয়ে সাংবাদিক হানিফ মাহমুদের উপর সন্ত্রাসী হামলা চালায়। এসময় লোহার রড়ের আঘাতে হানিফের মাথা পেটে যায়। এছাড়াও এলোপাতাড়ী আঘাতে তার শরীরের বিভিন্ন অংশে গুরুতর জঘম হয়। পরে তাকে চর জব্বার থানা পুলিশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রফিকুল ইসলাম বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ আহতকে উদ্ধার করে। এ ব্যাপারে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here