হারতে হারতে জয়, অতঃপর সেমিফাইনালে বাংলাদেশ

0
121

চলমান এশিয়ান গেমস ক্রিকেটের চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে দুর্বল মালয়েশিয়ার সঙ্গে তুমুল লড়াইয়ের পর হারতে হারতে জয় পেল বাংলাদেশ দল। সেমিফাইনালে ওঠার ম্যাচে মাত্র ১১৬ রান করে পরাজয়ের মুখেই পড়ে গিয়েছিলো বাংলাদেশের ক্রিকেটাররা।

শেষ পর্যন্ত শেষ বলের মীমাংসা হওয়া ম্যাচে বাংলাদেশ জয় পায় ২ রানে।সে সঙ্গে সেমিফাইনালেও নাম লিখে নিলো সাইফ হাসানের দল।

বুধবার (৪ অক্টোবর) চীনের জিজিয়াং বিশ্ববিদ্যালয়ের মাঠে মুখোমুখি হয় বাংলাদেশ-মালয়েশিয়া। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৬ রান তুলে বাংলাদেশ। জয়ের জন্য মাত্র ১১৭ রনের লক্ষ্যে ব্যাট করতে নেমে মালয়েশিয়ান ব্যাটার ভিরানদিপ সিংয়ের ব্যাটে নিশ্চিত জয়ের পথে চলে গিয়েছিল মালয়েশিয়া।

মিডল অর্ডার ব্যাটার ভিরানদিপ সিং করেছিলেন ৩৯ বলে ৫২ রান। ম্যাচের শেষ ওভারে চতুর্থ বলে তাকে আউট করে দেন আফিফ হোসেন। তার আউটের পরই মূলত বাংলাদেশের জয় নিশ্চিত হয়।মালয়েশিয়া ২০ ওভারে ৮ উইকেটে করে ১১৪ রান।

এর আগে মালয়েশিয়ার ১৮ রানে ৩ উইকেট তোলার পর অনেকেই ভেবেছিলো, স্কোর ছোট হলেও জয়টা পেতে যাচ্ছে বাংলাদেশই। কিন্তু ভিরানদিপ সিং বিজয় উন্নিকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাটিং করেন। ৭২ রান পর্যন্ত টেনে নিয়ে যান তারা দু’জন। ৫ এবং ৬ নম্বর উইকেট পড়ে যায় এ সময়। এরপর আইনুল হাফিজকে সঙ্গে নিয়ে আবারও জ্বলে ওঠেন ভিরানদিপ সিং। ১১২ রান পর্যন্ত নিয়ে যান তার। ১৯ এবং ২০ তম ওভারে গিয়ে রিশাধ হোসেন এবং আফিফ হোসেন সেট দুই ব্যাটারকে তুলে নিলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

আফিফের করা ম্যাচের শেষ ওভারে মালয়েশিয়ার দরকার ছিল মাত্র ৬ রান। দুর্দান্ত বোলিং করে আফিফ শেষ ওভারে মাত্র ৪ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন। মোট ৪ ওভার বল করে ১১ রান নিয়ে ৩ উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা রাখেন আফিফ।

সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ম্যাচটি। ওই ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে উঠলে রৌপ্য পদক নিশ্চিত হবে। হারলে লড়তে হবে ব্রোঞ্জ পদকের জন্য।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here