অতিরিক্ত তাপে লাইন বেঁকে কুমিল্লায় ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত

0
117

কুমিল্লার নাঙ্গলকোটে চট্টগ্রাম থেকে আসা জামালপুরগামী ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সাময়িক বন্ধ হয়ে যায়। এতে ট্রেনের ১০ যাত্রী আহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

রোববার (১৭ মার্চ) দুপুরে নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। খবর পেয়ে আখাউড়া, লাকসাম ও চট্টগ্রাম থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে রওনা দিয়েছে।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

ট্রেনের এক যাত্রী জানান, ‘চলন্ত অবস্থায় হঠাৎ করে ট্রেনের বগিগুলো একে একে কাত হয়ে পড়ে যায়। আমরা চিৎকার করতে থাকি। একপর্যায়ে ট্রেন থেমে যায়। প্রতক্ষ্যদর্শীরা জানায়, দুর্ঘটনার পর ট্রেনটির কয়েকটি বগি লাইন থেকে ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

রেলওয়ে কুমিল্লা বিভাগীয় উর্ধ্বতন প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, অতিরিক্ত তাপে রেল লাইন বেঁকে গিয়ে এ দুর্ঘটনা ঘটতে পারে। তবে ট্রেনের অতিরিক্ত গতি ছিল না, কারণ সামনেই স্টেশন ছিল।

লাকসাম রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্ল্যাহ বাহার জানান, ঘটনার পর থেকে আপলাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে ডাউন লাইনে ট্রেন চলাচল করবে। ঘটনাস্থলে যাচ্ছি। বিস্তারিত পরে জানাতে পারব।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here