আজ প্রথম অফিস করবেন নতুন স্বাস্থ্যমন্ত্রী

0
102

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিজ দপ্তরে যোগদানের মাধ্যমে আজ প্রথম অফিস কার্যক্রম শুরু করতে যাচ্ছেন সদ্য দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। রোববার (১৪ জানুয়ারি) সকাল ১০টায় প্রথমে মন্ত্রণালয়ে যোগদান শেষে তিনি দায়িত্বভার গ্রহণ করবেন। গতকাল শনিবার (১৩ জানুয়ারি) সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন প্রথমে দায়িত্বভার গ্রহণ করবেন। পরবর্তীতে সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হবেন এবং মন্ত্রণালয় সম্পর্কে অবহিত হবেন। এরপর দুপুর ১২টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন নতুন স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে আনুষ্ঠানিকভাবে শপথ নেয়ার পর শুক্রবার (১২ জানুয়ারি) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যদের সঙ্গে শ্রদ্ধা জানিয়েছেন সদ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। পরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় ডা. সামন্ত লাল সেন বলেন, ‘এই প্রথম বলছি, আমি কোনোদিন ভাবিও নাই আমি মন্ত্রী হবো। আমার একটুতো হজম করতে সময় লাগছে। আর স্বাস্থ্য মন্ত্রণালয় অনেক বড় জায়গা।’

মন্ত্রী হিসেবে নিজের লক্ষ্যের কথা জানিয়ে তিনি বলেন, আমি রোববার (১৪ জানুয়ারি) দিন অফিসে যাবো। প্রথম অফিসে যাওয়ার পরেই আমার লক্ষ্যটা হচ্ছে- আমি যেরকম বার্ন রোগীদের একদম দোরগোড়ায় গিয়ে কাজ করেছি, স্বাস্থ্য মন্ত্রণালয়ে আমি দায়িত্ব নেয়ার পরে বাংলাদেশের সাধারণ জনগণ যেন স্বাস্থ্যসেবাটা সুন্দরভাবে পায়, সেই লক্ষ্যেই আমি কাজ শুরু করবো।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে আনুষ্ঠানিকভাবে শপথ নিয়েছেন ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী। ওইদিন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংবিধানের ৫৬ অনুচ্ছেদের ৩ ধারা অনুযায়ী প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথবাক্য পাঠ করান। এর মধ্যদিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হলেন শেখ হাসিনা। পরে দ্বিতীয় ধাপে শপথ নেন ২৫ জন মন্ত্রী। এরপর ১১ জন প্রতিমন্ত্রী শপথ নেন।

সেদিন অধ্যাপক ডা. সামন্ত লাল সেন অন্যদের সঙ্গে মন্ত্রী হিসেবে শপথ নেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের এই প্রধান সমন্বয়ক।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here