এডিসি হারুনকাণ্ড : আরও সাত দিন সময় চায় তদন্ত কমিটি

0
107

শাহবাগ থানা হেফাজতে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় ডিএমপির গঠিত তদন্ত কমিটি আরও সাত দিন সময় চেয়েছে। তবে সময় বাড়ানোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি ডিএমপি কমিশনার। আগামীকাল এ বিষয়ে সিদ্ধান্ত দিবেন ডিএমপি কমিশনার।
মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ডিএমপি যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

৯ সেপ্টেম্বর ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের ঘটনায় ১১ সেপ্টেম্বর একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তিন সদস্যের তদন্ত কমিটিকে দুই দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল। কিন্তু তারা আবারও পাঁচ দিন সময় বৃদ্ধির আবেদন করেন। পরে তাদেরকে ৫ দিনের সময় বাড়িয়ে দেন কমিশনার।

নারীঘটিত বিষয় নিয়ে ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈম ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে থানায় ধরে নিয়ে নির্যাতন করেন তৎকালীন এডিসি (সাময়িক বরখাস্ত) হারুন অর রশীদ ও থানা পুলিশের সদস্যরা। এতে নাঈমের পাঁচটি দাঁত উপড়ে যায়। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত হলেও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আলোচিত এই ঘটনায় এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। এ ছাড়া থানার পরিদর্শক (অপারেশনস) মোস্তফাকে বদলি করা হয়।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here