এবার বড় পর্দায় মেহজাবীন

0
83

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ বুধবার (২১ ফেব্রুয়ারি)। মাতৃভাষা আন্দোলনের ৭২ বছর পূর্ণ হলো। যে সময়ে বাংলাদেশ মগ্ন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্‌যাপনে, ঠিক তখনই ক্লান্ত আর মলিন চোখে নতুন বার্তা নিয়ে হাজির হলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী।

বুধবার সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেন অভিনেত্রী।

মেহজাবীন লেখেন,
বন্ধুদের একটি বিশেষ খবর জানাতে চাই, বড় পর্দায় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে আমার অভিষেক হতে যাচ্ছে এ বছরই।কাকতালীয়ভাবে ১৪ বছর আগে আজকের এই দিনটিতেই নাটকে আত্মপ্রকাশ ঘটেছিল মেহজাবীনের। সেই একই দিনে জানালেন সিনেমার খবর।

অভিনেত্রী বলেন, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১৪ বছর আগে এই দিনেই টিভি নাটকে আমার অভিনয় যাত্রা শুরু হয়েছিল। আর আজ এই বিশেষ দিনেই আমার সিনেমায় যাত্রার কথা আনুষ্ঠানিকভাবে জানাতে পারছি।

সিনেমাটির নাম ‘সাবা’। পরিচালনা করেছেন মাকসুদ হোসেন। পরিচালকের এটিই প্রথম সিনেমা। তবে প্রথম সিনেমা হলেও বিজ্ঞাপন নির্মাণে সিদ্ধহস্ত তিনি। এর আগে মেহজাবীনকে নিয়েও বহু বিজ্ঞাপন করেছেন। সিনেমার গল্প নিয়ে ঘুরেছেন আন্তর্জাতিক বহু কো-প্রোডাকশন মার্কেটে। সাবার গল্প নিয়েও ঘুরছেন ফিল্ম বাজার, গ্লোবাল মিডিয়া মেকার্সের মতো জাগয়াগুলোতে। এরপরই সিনেমাটি নিয়ে মেহজাবীনের কাছে যাওয়া।

মেহজাবীন জানান, ২০২৩ সালের শুরুতেই আমরা এই চলচ্চিত্রের কাজ সম্পন্ন করি। গুণী নির্মাতা মাকসুদ হোসেন পরিচালিত ‘সাবা’ চলচ্চিত্রে অভিনয় করেছি আমি। ‘সাবা’ অর্থ যেমন সকাল, সকালের মৃদু বাতাস; আশা করছি আমার চলচ্চিত্র জীবনের সকালটিকেও সবাই অকৃত্রিম ভালোবাসায় আচ্ছন্ন করে রাখবেন। গল্প, চরিত্র, পরিচালকের নির্মাণ, গুণী অভিনয়শিল্পী ও নেপথ্যের মেধাবী কলাকুশলীদের সঙ্গে আমার অভিনয়ের সুযোগ–সব মিলিয়ে ‘সাবা’ আমার জীবনে সবসময়ই বিশেষ একটি নাম হয়ে থাকবে।

তিনি আরও বলেন, প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় আছে ‘সাবা’। আমার প্রথম সিনেমার পোস্টার মুক্তি দিতে পেরে আমি খুবই আনন্দিত।

জানা গেছে, গত বছরের জানুয়ারিতে শুরু হয়েছিল সাবার শুটিং, শেষ হয় ১২ ফেব্রুয়ারি। সিনেমাটির শুটিং শুরুর আগে ৬ মাস রিহার্সাল করেছেন মেহজাবীন। এ ছাড়া চলতি বছরের শেষের দিকে সিনেমাটি মুক্তি পাবে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here