সুবর্ণচরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

0
466

সুবর্ণবার্তা প্রতিবেদক।।

“দুর্যোগে আগাম সতর্কতাবার্তা, সবার জন্য কার্য্যব্যবস্থা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুবর্ণচরে উপজেলা প্রশাসনের আয়োজনে,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রালয়ের বাস্তবায়নে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী,আলোচনা সভা ও ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের মহড়া অনুষ্ঠিত হয়েছে। দুর্যোগে ঝুঁকি কমাতে জনমনে সচেতনতা বৃদ্ধি করতে এই উদ্যোগ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা সভা কক্ষে এসে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.কাউছার আলম এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন বাহার চৌধুরী।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষিকর্মকর্তা মো. হারুন অর রশিদ, চরজব্বার থানার ওসি (তদন্ত) মো.জয়নাল আবেদিন, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো.নুরুন নবী, সিপিপি টিমলিডার ও সদস্য, শিক্ষক,সাংবাদিক, শিক্ষার্থীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।

আলোচনা সভা শেষে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. নুরুন নবীর নেতৃত্বে একটি চৌকস দল পরিষদ মাঠে বিভিন্নভাবে অগ্নিকান্ড নির্বাপন ও অগ্নিকান্ডে আটকাপড়া ব্যক্তিদের উদ্ধারের কলা কৌশল বিষয়ে মহড়া প্রদর্শন করেন।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here