সুবর্ণচরে ইউনিয়ন বিভাজন ও কলেজ প্রতিষ্ঠায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
381

আব্দুল বারী বাবলু।।

নোয়াখালীর সুবর্ণচরে ১নম্বর চরজব্বর ইউনিয়নকে দুইটি ইউনিয়নে বিভাজন ও প্রস্তাবিত ”আলহাজ্ব খলিল উল্যাহ মিয়া কলেজ” প্রতিষ্ঠার করার লক্ষ্যে রাজনৈতিক,সামাজিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহনে ইউনিয়ন পরিষদের আয়োজনে একটি সার্বজনিন মতবিনিময় সভা করেছেন ইউপি চেয়রম্যান এ্যাড.মো.ওমর ফারুক।

বুধবার(৫অক্টোবর)দুপুর ২টায় উপজেলার ১নং চরজব্বার ইউনিয়ন মিলনায়তনে মাস্টার মিজানুর রহমান দিপক এর পরিচালনায় চেয়ারম্যান এ্যাড. মো.ওমর ফারুক এর সভাপতিত্বে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় সঞ্চালক মাস্টার মিজানুর রহমান দিপক ইউনিয়নের বিভাজন ও একটি কলেজ প্রতিষ্ঠার গুরুত্ব সভায় উপস্খাপন করেন। তিনি জানান, চরজব্বর ইউনিয়নে লক্ষাধীক মানুষের বাস। এখানে বর্তমানে ৯ ওয়ার্ডে প্রায় ৫০ হাজার ভোটার রয়েছে। বিশাল এলাকা জুড়ে এ ইউনিয়নটি বিস্তৃত হওয়ায় উন্নয়ন কর্মকান্ডে হিমশিম খাচ্ছে বর্তমান পরিষদ। উপজেলার সর্ববৃহৎ চরজব্বার ইউনিয়ন,অন্য ইউনিয়ন গুলোর প্রায় দুটির সমান।

এই প্রান্তিক জনগোষ্ঠির ভাগ্য পরির্বতনে সকলের মতামতের ভিত্তিতে চরজব্বর ইউনিয়কে বিভাজন করার বিকল্প নেই। তাই এ ইউনিয়নকে বিভাজন ও চরজব্বর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানের মরহুম পিতার নামে ”আলহাজ্ব খলিল উল্যাহ মিয়া কলেজ” প্রতিষ্ঠা করার জন্য সকলের মতামত ও সহযোগিতার বিষয় তুলে ধরেন এ মতবিনিময় সভায়।

চরজব্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন এ্যাড. মো.ওমর ফারুক বলেন, এ ইউনিয়নে জনসেবা আরো বেগবান করতে চরজব্বর ইউনিয়নকে বিভাজন ও আমার মরহুম পিতার (সাবেক চেয়ারম্যান) নামে ”আলহাজ্ব খলিল উল্যাহ মিয়া কলেজ” প্রতিষ্ঠা খুবই জরুরী। এছাড়াও আমি নির্বাচিত হওয়ার পর ১২টি পাকা রাস্তা, ২৬টি কাঁচা রাস্তা, ১০টি ছোটবড় ব্রীজের কাজ চলমান রয়েছে। একটি কমিউনিটি ক্লিনিক ভাড়া করে ২৪ ঘন্টা নরমাল ডেলিভারি কার্যক্রম অব্যহত রয়েছে। কমিউনিটি ক্লিনিক ভবন নির্মাণাধীন রয়েছে। স্কুল,মাদ্রাসায়, সহ অন্যান্য প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। ইভটিজিং, বাল্যাবিবাহ বন্ধ, মাদক নির্মূল,চুরি ডাকাতি, জুয়াসহ সকল অসামাজিক কার্যক্রম বন্ধে কাজ করে যাচ্ছি। আমি এ চরজব্বর ইউনিয়কে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে মতবিনিময় করেন, চরজব্বর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুর ইসলাম মানিক, সাধারণ সম্পাদক বশির আহমেদ,ইউপি সদস্য আবু কাউছার, আয়ুইব আলী, শাহজাহান, মিলন মিয়া, কামাল উদ্দিন, মাইন উদ্দিন জিকু, আবুল কাশেম, রিয়াজুল মাওলা চৌধুরী, মো. মমিন উল্যাহ, নাজমা আক্তার, শাহনাজ প্রমূখ।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here