সুবর্ণচরে দুই ডায়াগনস্টিক ও এক ডেন্টাল কেয়ার বন্ধ ঘোষণা

0
336

সুবর্ণবার্তা প্রতিবেদক।।

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার অনুমোদন ছাড়াই কার্যক্রম পরিচালনার দায়ে দুটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান। সেই সঙ্গে একটি ডেন্টাল কেয়ার সেন্টারকেও বন্ধ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে ৪ টা থেকে ৬ টা পর্যন্ত নিয়মিত ক্লিনিক পরিদর্শনে গিয়ে অনিয়ম পাওয়ায় এসব প্রতিষ্ঠান বন্ধ করেন তিনি। বন্ধ করে দেয়া প্রতিষ্ঠান গুলো হলো- সার্টিফাই ডায়াগনস্টিক সেন্টার, নিউ জনসেবা ডায়াগনস্টিক সেন্টার এবং আল-আমিন ডেন্টাল কেয়ার।

সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মিজানুর রহমান জানিয়েছেন, নিয়মিত ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক পরিদর্শনে গিয়ে এসব প্রতিষ্ঠান অনিয়ম চোখে পড়ে। আগামী দুই দিনের মধ্যে উপজেলার অনিবন্ধিত ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হবে। তিনি আরও বলেন, বন্ধ করে দেওয়া প্রতিষ্ঠান তাদের কার্যক্রম পরিচালনা করলে কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও, উপজেলার ভূঁইয়ার হাট, খাসের হাট ও থানার হাট এলাকায় অভিযান চালালে লাইসেন্স না থাকায় ২ টি ডায়াগনস্টিক সেন্টার এবং ০১টি ডেন্টাল কেয়ার বন্ধ করে দেন তারা।

অন্যদিকে, উপজেলার চরক্লার্ক ইউনিয়নের জনতা বাজারের শিকদার মেডিকেল হল নামের একটি ফার্মেসিতে মাহবুবুর রহমান নামের এক ভূয়া ডাক্তার প্রতি মাসে একবার করে বসে বলে তথ্য পাওয়া গেলে ফার্মেসির মালিককে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সতর্ক করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান ও উপজেলা স্যানিটেশন ইন্সপেক্টর মোহাম্মদ জসিম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাবৃন্দ।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here